রাত ২:০০, রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ এক কঠিন চ্যালেঞ্জ: স্টিভেন স্মিথ
বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ এক কঠিন চ্যালেঞ্জ: স্টিভেন স্মিথ
আগস্ট ১৯, ২০১৭

বাংলাদেশের বিপক্ষে এই সিরিজকে কঠিন চ্যালেঞ্জ হিসেবে দেখছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। বোর্ডের সাথে ঝামেলার কারণে জুলাই মাসে মাঠে নামা হয়নি অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। ভিন্ন কন্ডিশনে নিজেদের মানিয়ে নেয়া আর বাংলাদেশের স্পিনিং উইকেটের কারণে এই সিরিজকে বেশ চ্যালেঞ্জিং মনে করছেন অজি অধিনায়ক।
তার আেগ, দুপুরের তপ্ত রোদ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের পুরো মাঠ জুড়ে। রোদের তাপে দাঁড়ানো কঠিন। সেই উত্তপ্ত রোদে হঠাৎ মিরপুরের শেরে বাংলার উইকেটের দিকে এগিয়ে যেতে দেখা গেল অস্ট্রেলিয়ার অনুশীলনের জার্সি পরা তিনজনকে। ভালোভাবে তাকাতেই দেখা গেল উইকেট দেখতে আসেন অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। খুঁটিয়ে খুঁটিয়ে উইকেট দেখেন তারা। বুঝতে চান তারা উইকেটের আচরণ। এই উইকেটেই আগামী ২৭ তারিখ প্রথম টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া দল।
উল্লেখ্য, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গতকাল শুক্রবার রাতে ঢাকায় পা রাখে স্মিথ বাহিনী। আগামী ২২ আগস্ট শুরু হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। আর ২৭ আগস্ট থেকে মিরপুরের শেরে বাংলায় শুরু হবে প্রথম টেস্ট। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ সেপ্টেম্বর।
দীর্ঘ এগারো বছর পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গতকাল (শুক্রবার) রাতে ঢাকায় পৌঁছায় অস্ট্রেলিয়া দল। আর এ সিরিজকে সামনে রেখে এরই মধ্যে পুরো ঢাকা জুড়ে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।
তবে নিরাপত্তাটা যেন সবচেয়ে বেশ মিরপুরের ‘হোম অফ ক্রিকেটে।’ কয়েকদিন ধরেই নিয়মিত নিরাপত্তা নিশ্চিতের জন্য স্টেডিয়ামের ভেতর ও বাহিরে রয়েছে র্যা ব ও পুলিশের টহল দল। সাদা পোশাকে রয়েছে পুলিশের গোয়েন্দা শাখার লোক। প্রস্তুত রাখা হয়েছে সোয়াট বাহিনীও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :