সকাল ৬:০০, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / পানির দুর্গন্ধই যত মাথাব্যথার কারণ স্মিথ বাহিনীর
পানির দুর্গন্ধই যত মাথাব্যথার কারণ স্মিথ বাহিনীর
আগস্ট ২০, ২০১৭

দুই দিনের প্রস্তুতি ম্যাচ নিয়ে নানা কথা। গুঞ্জন- ম্যাচ বাতিল হচ্ছে। আবার ভেন্যু নিয়েও রয়েছে অনিশ্চয়তা। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হওয়ার কথা প্রাকটিস ম্যাচটি। তবে ওই মাঠের বাইরে পানির দুর্গন্ধই যত মাথাব্যথার কারণ স্মিথ বাহিনীর।

ফতুল্লা স্টেডিয়াম নিয়ে অস্ট্রেলিয়ার ভাবনা কী? শোনা যাক বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভুঁইয়ার ভাষায়। আজ সকালে জাগো নিউজকে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচ বাতিলের খবর জানা নেই আমাদেরও। আমরা বরং অস্ট্রেলিয়াকে ফতুল্লা ও বিকেএপি ঘুরেফিরে দেখাচ্ছি। গত দুই দিন রোদ ওঠায় ফতুল্লা স্টেডিয়ামের অবস্থা বেশ ভালো। আগামী ২২ আগস্টের আগে বৃষ্টি না হলে এই মাঠে প্রস্তুতি ম্যাচটি আয়োজন করা সম্ভব। এখনও পরিচর্যা চলছে। মাঠ তৈরির কাজও চলছে।’

তবে হানিফ ভঁইয়া নতুন তথ্য দিয়েছেন। বর্তমানে ফতুল্লা স্টেডিয়ামের আশপাশে জমে থাকা বৃষ্টির পানি, সোয়ারেজে জমে থাকা পানি, গার্মেন্টস ফ্যাক্টরি ও ডাইং কারখানার বর্জ্যমিশ্রিত পানি থেকে দুর্গন্ধ আসছে। সেটা বেশ নাকে এসে লাগে। অসিরা এ ব্যাপারে আপত্তি তুলেছে।

হানিফ ভুঁইয়ার দাবি, ‘এ পানির দুর্গন্ধ আমরা (বিসিবি) বন্ধ করতে পারব না। জলাবদ্ধতায় পানি থেকে এ রকম দুর্গন্ধ সবসময়ই ছড়ায়। এর ওপর আমাদের কোনো হাত নেই।’

বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে ম্যাচ বাতিলের ঘোষণা না আসলেও ভেতরের খবর, ফতুল্লা স্টেডিয়ামের বাইরে জমে থাকা পানি থেকে আসা দুর্গন্ধই অসিদের একমাত্র অভিযোগ। তারা এই দুর্গন্ধ নাকে নিয়ে সারাদিন খেলতে অনিহা প্রকাশ করেছে। এখন মাঠ পরিচর্যা হচ্ছে। ফতুল্লার যাতায়াতও ভালো। তারপরও স্টিভেন স্মিথের দল ফতুল্লায় খেলতে রাজি না হয়, তাহলে সেটা বুঝতে হবে সেই পানি থেকে আসা দুর্গন্ধের কারণেই।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :