রাত ৩:৩১, রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
/ দাবা / জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপে শীর্ষে শিরিন
জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপে শীর্ষে শিরিন
আগস্ট ২৬, ২০১৭

ওয়ালটন ৩৭তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের সপ্তম রাউন্ড শেষে গতবারের রানার-আপ মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন পূর্ণ ৭ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে চট্টগ্রামের তনিমা পারভীন এবং বগুড়ার প্রতিভা তালুকদার তৃতীয় স্থানে রয়েছেন।

জাতীয় ক্রীড়া পরিষদে দাবা ক্রীড়া কক্ষে আজ শনিবার সপ্তম রাউন্ডের খেলায় শিরিন মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানাকে এবং লিজা গতবারের জাতীয় মহিলা চ্যাম্পিয়ন নাজরানা খান ইভাকে পরাজিত করেন। শিরিন সাদা ঘুঁটি নিয়ে জাকিয়ার সেমি-শ্লাভ ডিফেন্স পদ্ধতির বিরুদ্ধে খেলেন। শেষ পর্যায়ের খেলায় জাকিয়ার ভুলের সুযোগে ৬৩ চালের মাথায় জয়ী হন তিনি।

লিজা সাদা ঘুঁটি নিয়ে ইভার সিসিলিয়ান ডিফেন্সের বিরুদ্ধে খেলেন তাইমানভ বিশ্লেষন ধারার এ খেলায় লিজার আক্রমনের মূখে ৮৬ চালের সময় ইভা তার একটি নৌকা ভূল করে দিয়ে দেন এবং পরবর্তীতে ইভা ৯৮ চালের মাথায় লিজার কাছে পরাজয় মেনে নেন।

পাঁচ পয়েন্ট করে অর্জন করেছেনঃ আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা, আহেলী সরকার, পিরোজপুরের হামিদা খান, তানজিনা আক্তার তিশা, নরসিংদীর নোশিন আঞ্জুম, নারায়ণগঞ্জের মোছাম্মৎ ঝর্না বেগম ও ওয়ালিজা আহমেদ। এ রাউন্ডের খেলায় প্রতিভা মহিলা ফিদে মাস্টার আফরোজা খানম বাবলীকে, রানী হামিদ জান্নাতুল ফেরদৌসকে, হামিদা জোহরাতুল জান্নাত জিসাকে, আহেলী রুমাইসা হায়দারকে, তিশা ঠাকুর জানিয়া হককে, ওয়ালিজা তানজিনা আক্তার তানিকে ও নোশিন কাজী জারিন তাসনিমকে পরাজিত করেন। তনিমা ঝর্নার সাথে ড্র করেন।

আগামীকাল রোববার দুপুর ২টা থেকে অষ্টম রাউন্ডের খেলা শুরু হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :