রাত ৩:৩১, রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
/ দাবা / জাতীয় মহিলা দাবার ষষ্ঠ রাউন্ড শেষেও শীর্ষে শিরিন
জাতীয় মহিলা দাবার ষষ্ঠ রাউন্ড শেষেও শীর্ষে শিরিন
আগস্ট ২৫, ২০১৭

ওয়ালটন ৩৭তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ রাউন্ড শেষে গতবারের রানার-আপ মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন।

ষষ্ঠ রাউন্ডের খেলায় শিরিন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদকে, লিজা আহেলী সরকারকে, ইভা তানজিনা আক্তার তানিকে, তনিমা কাজী জারিন তাসনিমকে ও জাকিয়া জোহরাতুল জান্নাত জিসাকে পরাজিত করেন। শিরিন কালো ঘুঁটি নিয়ে রানী হামিদের বিরুদ্ধে সিসিলিয়ান ডিফেন্স অবলম্বন করেন। কান বিশ্লেষণ ধারায় এ খেলায় শিরিন শেষ পর্যায়ের খেলায় নিজের অবস্থান ভাল করে নেন এবং ৫৯ চালে জয়ী হন।

চার জন খেলোয়াড় ৫ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেন- আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন ও মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা।

এবারের এই প্রতিযোগিতায় ১ লাখ টাকার প্রাইজমানি থাকছে। তার মধ্যে চ্যাম্পিয়ন ২৫ হাজার, রানার-আপ ২০ হাজার, তৃতীয় ১৫ হাজার, চতুর্থ ১০ হাজার, পঞ্চম ৭ হাজার, ষষ্ঠ ৫ হাজার ও সপ্তম থেকে দ্বাদশ প্রত্যেকে ৩ হাজার টাকা করে প্রাইজমানি পাবে। প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :