দুপুর ২:১৮, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ২০২২ সালে কাতার বিশ্বকাপ নিয়ে বিভ্রান্তি
২০২২ সালে কাতার বিশ্বকাপ নিয়ে বিভ্রান্তি
জুলাই ১৭, ২০১৭

২০২২ সালে কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ নিয়ে এখনও ছড়ানো হচ্ছে বিভ্রান্তি। একেবারে ভুয়া খবর দিয়েই এবার ফুটবল বিশ্বকে নাড়িয়ে দিয়েছে একটি ভুয়া ওয়েবসাইট। তাতে বলা হচ্ছে, আরব দেশগুলো কাতারে যাতে বিশ্বকাপ না হয়, সে জন্য ফিফাকে লিখিতভাবে জানিয়েছে। এমনটি করার জন্য সুইস ধারার সংবাদ মাধ্যমের আদলেই তৈরি করা হয়েছিল একটি ওয়েবসাইট। ভুয়া সেই খবরে বলা হচ্ছে সৌদি আরব, ইয়েমেন, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, মিশর ও মাউরিতানিয়া ফিফার কাছে লিখিতভাবে এ নিয়ে আবেদন জানিয়েছে।

আর এ নিয়ে সঙ্গে সঙ্গেই বিভিন্ন সংবাদ মাধ্যমে ঢালাওভাবে সংবাদ পরিবেশন করা হয়। যদিও এ ব্যাপারে কোনও ধরনের চিঠি পায়নি বলে বিবৃতিতে জানিয়েছে ফিফা। ফিফার এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। পরে জানা যায়, লোকাল নামেরই একটি সংবাদ সংস্থার আদলে ভুয়াভাবে তৈরি ওই ওয়েবসাইট এই বিভ্রান্তি ছড়িয়েছে। যা পুরোপুরিই কাল্পনিক।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




এই বিভাগের আরো খবর....
সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।