রাত ২:১৪, রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং
/ এনএসসি / হকির নির্বাচন ২৭ আগস্ট
হকির নির্বাচন ২৭ আগস্ট
জুলাই ৩০, ২০১৭



একটি পক্ষ আপ্রাণ চেষ্টা করেছিল বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচন এশিয়া কাপের পরে নিয়ে যেতে। আরেক পক্ষ চাইছিল মেয়াদ শেষ হওয়ার পরই যেন নতুন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। দুই পক্ষের দুই রকম চাওয়াতে ক্রীড়া প্রশাসনও পড়েছিল দোটানায়। জাতীয় ক্রীড়া পরিষদের সংশ্লিষ্ট বিভাগ নির্বাচন আয়োজনে প্রস্তুত থাকলেও তফসিল ঘোষণা করতে পারেননি উপর মহলের সবুজ সংকেত না পাওয়ায়।
উপর মহল মানে- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। অবশেষে সেই সবুজ সংকেত পেয়ে বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচনের তারিখ নির্ধারণ করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। ২৭ আগস্ট ভোটের দিন ধার্য করে রবিবার নির্বাচনের তফসিল ঘোষণা করে হকির নির্বাচনের জন্য গঠিত কমিশন।
তফসিল অনুযায়ী সোমবার প্রকাশ করা হবে খসড়া ভোটার তালিকা। মনোনয়নপত্র বিতরণ ১০ ও ১৩ আগস্ট, দাখিল ১৭ আগস্ট এবং বাছাই ২০ আগস্ট। মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২৩ আগস্ট। জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচ তলার সভা কক্ষে ২৭ আগস্ট সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ হবে।
২৯ সদস্যের হকি ফেডারেশনের নির্বাহী কমিটির ভোট হবে ২৮ টি পদে (৫টি সহসভাপতি, ১টি সাধারণ সম্পাদক, ২টি যুগ্ম সম্পাদক, ১টি কোষাধ্যক্ষ এবং ১৯ টি সদস্য)। সভাপতি মনোনয়ন দেবে সরকার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :