সন্ধ্যা ৬:৪৩, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / সিরিজে সমতা আনলো শ্রীলংকা
সিরিজে সমতা আনলো শ্রীলংকা
জুলাই ২, ২০১৭

স্পিনার হাসারাঙা-র অভিষেকেই হ্যাটট্রিক, আরেক স্পিনার সান্দাকানের ৪ উইকেট আর উপুল থারাঙ্গার অপরাজিত ৭৫ রান-তাতে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারালো শ্রীংকা। আর এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ এ সমতা আনলো স্বাগতিকরা। জিম্বাবুয়ের দেয়া ১৫৬ রানের টার্গেট উপুল থারাঙ্গার হাফ সেঞ্চুরিতে ১১৯ বল হাতে রেখেই ছুঁয়ে ফেলে লংকানরা।

শ্রীলঙ্কার হয়ে ৮৬ বলে ৮টি চারের সাহায্যে ৭৫ রানের দারুণ ইনিংস খেলেন উপুল থারাঙ্গা। ওপেনার নিরোশান দিকভেলা করেন ৩৫ রান। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ অপরাজিত ছিলেন ২৮ রান নিয়ে। দলীয় ৭৭ রানের মাথায় দিকভেলা তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরলে ম্যাথুজ ও থারাঙ্গা মিলে ৭১ বলে ৮১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন জিম্বাবুয়ের হয়ে টেন্ডাই চাতারা দুটি উইকেট নেন। গ্রায়েম ক্রেমার নেন একটি উইকেট।

এর আগে লক্ষ্মন সান্দাকানের দুর্দান্ত বোলিং এবং হাসারাঙ্গার রেকর্ডগড়া হ্যাটট্রিকে ১৫৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে হ্যামিল্টন মাসাকাদজা ৪১, ম্যালকম ওয়ালার ৩৮ এবং ক্রেইগ আরভিন করেন ২২ রান।সহজ জয়ে সমতায় ফিরল শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার হয়ে সান্দাকান সর্বোচ্চ চারটি উইকেট নেন। অন্যদিকে ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে ওয়ানডেতে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করা হাসারাঙ্গা ২.৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ৩ উইকেট। এর আগে বাংলাদেশি স্পিনার তাইজুল ইসলাম এবং দক্ষিণ আফ্রিকান পেসার ক্যাগিসো রাবাদা অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন। সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৩১৬ রান করেও হেরে যায় শ্রীলঙ্কা। আগামী ৬ জুলাই হাম্বানটোটায় সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :