সকাল ৭:০১, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / সিকান্দার রাজার ব্যাটে জিম্বাবুয়ের লিড- চাপে শ্রীলঙ্কা
সিকান্দার রাজার ব্যাটে জিম্বাবুয়ের লিড- চাপে শ্রীলঙ্কা
জুলাই ১৬, ২০১৭

প্রথম সেঞ্চুরির পথে থাকা সিকান্দার রাজার ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দ্বিতীয় ইনিংসে লড়াইয়ের পুঁজি পায় জিম্বাবুয়ে। রঙ্গনা হেরাথের চমৎকার বোলিংয়ের পরও কলম্বো টেস্টে বিপদে শ্রীলঙ্কা।
তৃতীয় দিনের খেলা শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ২৫২ রান। সিকান্দার রাজা ৯৭ ও ম্যালকম ওয়ালার ৫৭ রানে অপরাজিত আছেন। সপ্তম উইকেটে তাদের অপরাজিত ১০৭ রানের জুটিতে ২৬২ রানের লিড নিয়েছে অতিথিরা, হাতে আছে ৪ উইকেট।
৫৯ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ের ব্যাটিং। লঙ্কান স্পিনে কুপোকাত জিম্বাবুয়ে। দ্রুত রান তুলে দলের ওপর চাপ সরিয়ে দেন সিকান্দার রাজা। পরে ব্যাট করেছেন পরিস্থিতি অনুযায়ী। রাজার ৯৭ রানের ইনিংসটি গড়া ১৫৮ বলে ৭টি চার ও একটি ছক্কায়।
এরআগে কলম্বায়, ১০ রানের লিড পেয়ে ব্যাট করতে নামা জিম্বাবুয়েকে শুরুতে কাঁপিয়ে দেন হেরাথ। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া বাঁহাতি স্পিনারের দারুণ বোলিংয়ে মাত্র ২৩ রানে চার উইকেট হারিয়ে বিপদে পড়ে অতিথিরা।
দিনের বাকি সময়টুকু শ্রীলঙ্কার অভিজ্ঞ স্পিনারের জন্য শুধুই হতাশার। খুব সহজেই তাকে খেলেছেন রাজা, পিটার মুর ও ওয়ালার। অন্য স্পিনার পেরেরাও খুব একটা সুবিধা করতে পারেননি। বাড়তি গতির জন্য যা একটু ভুগিয়েছেন পেসার লাহিরু কুমারা।
এই পেসারই ভাঙেন মুরের সঙ্গে রাজার ৮৬ রানের জুটি। মুরের সংগ্রহ ৪০ রান। ৮৫ রানে ৪ উইকেট নিয়েছেন হেরাথ। কুমারা ও পেরেরার শিকার একটি করে।
এর আগে রোববার আর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭ উইকেটে ২৯৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা শ্রীলঙ্কা, ৩৪৬ রানে অলআউট হয়। ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার।

সংক্ষিপ্ত স্কোর:
জিম্বাবুয়ে ১ম ইনিংস: ৩৫৬
শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৩৪৬
জিম্বাবুয়ে ২য় ইনিংস: ২৫২/৬ (রাজা ৯৭*, ওয়ালার ৫৭*; হেরাথ ৪/৮৫)



লাইক দিয়ে সঙ্গে থাকুন :