দুপুর ২:০৮, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / সফর বাতিলের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের
সফর বাতিলের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের
জুলাই ৬, ২০১৭

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে বেতন চুক্তি নিয়ে সমঝোতা না হওয়ায় দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করে খেলোয়াড়রা। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েসন (এসিএ)।
গত রোববার অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েসনের(এসিএ) সঙ্গে সিডনিতে জরুরি বৈঠক করেন ক্রিকেটাররা। বৈঠক শেষে সাফ জানানো হয়, বোর্ডের সঙ্গে চুক্তি না হলে দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করবে অস্ট্রেলিয়া ‘এ’দল। অবশেষে সে পথেই হাঁটল ম্যাক্সওয়েল, উসমান খাজারা। শুধু দক্ষিণ আফ্রিকা সফর নয় পরবর্তী সিরিজগুলোও নিয়েও ভাবতে শুরু করছে ক্রিকেটাররা।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসিএ জানায়, ‘এটা খুবই হতাশাজনক যে বর্তমান বিতর্কের সমাধান করার জন্য কোন অগ্রগতি নেই। অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা নিশ্চিত করেছে যে তারা দক্ষিণ আফ্রিকা সফর করবে না।’ এসিএ আরও জানায়, ‘সব খেলোয়াড়ই সিএ-র আচরণে গভীরভাবে হতাশ। খেলোয়াড়রা তাদের দেশের জন্য খেলতে পারছেন না। তারা এই ধরনের পদক্ষেপ সমর্থন করে না।’
১২ জুলাই থেকে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে সিরিজ খেলার কথা অস্ট্রেলিয়া ‘এ’ দলের। দুটি চারদিনের ম্যাচ খেলার পাশাপাশি স্বাগতিক দল ও ভারত ‘এ’ দলকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলার কথা ছিলো তাদের।
ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রস্তাবিত বেতন কাঠামো প্রত্যাখান করে চুক্তিতে সই করেনি অস্ট্রেলিয়ার ২৩০ পেশাদার ক্রিকেটার। ৩০ জুন ছিল বেতন চুক্তি নবায়নের শেষ দিন। কিন্তু নির্ধারিত সময়ে কোনো ক্রিকেটারই চুক্তিতে সই করেনি। চুক্তিতে সই না করায় এক অর্থে বেকার অসি ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করায় হুমকির মুখে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের বাংলাদেশ সফর, ভারত সফর ও অ্যাশেজ সিরিজও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :