সন্ধ্যা ৬:৪২, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / লুইস ঝড়ে টি-টোয়ন্টিতে ভারতকে হারালো ওয়েস্ট ইন্ডিজ
লুইস ঝড়ে টি-টোয়ন্টিতে ভারতকে হারালো ওয়েস্ট ইন্ডিজ
জুলাই ১০, ২০১৭

বিরাট কোহালিরা বড় লক্ষ্যই দিয়েছিলাে ওয়েস্ট ইন্ডিজের সামনে। কিন্তু তারা যে টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়ন, রবিবার ভারতকে সেটা মনে করিয়ে দিয়েই জ্যামাইকার স্যাবাইনা পার্কে ৯ উইকেটে জিতলো ওয়েস্ট ইন্ডিজ। তাও আবার ৯ বল হাতে রেখেই। ২৫ বছর বয়সি ত্রিনিদাদের ব্যাটসম্যান এভিন লুইস ব্যাটে ঝড় তুলে একাই উড়িয়ে দিলেন ভারতকে। ৬২ বলে ১২৫ রান করলেন বিধ্বংসী লুইস। তাতে, ওয়ানডে সিরিজ হারলেও টি-টোয়েন্টিতে ঠিকই নিজেরা যে বিশ্বচ্যাম্পিয়ন তার প্রমাণ রাখলো ক্যারিবিয়রা। টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ছিল দারুণ। মাত্র ৫ ওভারেই ৬০ রান তোলেন দুই ওপেনার কোহলি ও ধাওয়ান। ইনিংসের ষষ্ঠ ওভারের ৩৯ রান করা কোহলিকে ফেরান সুনীল নারিন। এরপর মাত্র ১ রানের ব্যবধানে দ্রুত ফিরে যান ধাওয়ান। কেসরিক উইলিয়ামসের দুর্দান্ত এক থ্রোতে ২৩ রানে, রান আউটের শিকার হন তিনি।
পরবর্তীতে দীনেশ কার্তিক এবং রিশাভ পান্টের ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। তৃতীয় উইকেটে দীনেশ কার্তিক এবং রিশাভ পান্ট ৮৬ রানের জুটি দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। দলীয় ১৫১ রানে মাথায় দুর্দান্ত খেলতে থাকা কার্তিককে বোল্ড করে এই জুটি ভাঙেন স্যামুয়েলস। ৩ ছক্কা এবং ৫ চারে ২৯ বলে ৪৮ রান করেন কার্তিক। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯০ রান সংগ্রহ করে ভারত।
ভারতের ছুঁড়ে দেয়া ১৯০ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে বিশ্বকাপ ফাইনালের পর প্রথমবারের মতো খেলতে নেমে জ্বলে উঠতে পারেননি গেইল। একটি করে ছক্কা-চারে ফিরেন ১৮ রান করে। তবে ১২ ছক্কা এবং ৬ চারে ৬২ বলে ১২৫ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন লুইস। স্যামুয়েলস ৩৬ রান নিয়ে অপরাজিত থাকেন। এটি ভারতের বিপক্ষে লুইসের দ্বিতীয় শতরান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :