সকাল ৬:৪৯, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / লিড নিয়েছে নর্দান টেরিটোরি
লিড নিয়েছে নর্দান টেরিটোরি
জুলাই ১৪, ২০১৭

অস্ট্রেলিয়া সফরে নর্দান টেরিটোরি একাদশের বিপক্ষে তিন দিনের একমাত্র ম্যাচটির প্রথম দিন নিজেদের করে নিয়েছিলেন বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের ব্যাটসম্যানরা। ৬ উইকেটে তুলেছিল ৩১২ রান। কিন্তু শুক্রবার দ্বিতীয় দিনটা মনের মতো কাটাতে পারলো না লিটন কুমার দাশ, এনামুল হক বিজয়রা। ওভার নাইট ইনিংস ঘোষণা করেন অধিনায়ক লিটন কুমার দাশ। ব্যাটিংয়ে নেমে নর্দান টেরিটোরি সারাদিন কেবল হতাশাই উপহার দিয়েছে বিসিবি এইচপি একাদশের বোলারদের। দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে তুলেছে ৩১৬ রান। ৭ উইকেট হাতে রেখে ৪ রানের লিড নিয়েছে স্বাগতিকরা।
ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে, নর্দান টেরিটরি ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে তোলে ৮৪ রান। ন্যাথান ম্যাকসুইনিকে ৪০ রানে ফিরিয়ে ভয়ংকর হয়ে ওঠা এ জুটিটি ভাঙ্গেন নিহাদ-উজ-জামান। এরপর নর্দান টেরিটরি অধিনায়ক আলেক্সান্ডার গ্রেগোরিকে ফিরিয়েছেন তানবীর হায়দার। কিন্তু জ্যাকব ডিকম্যানকে সঙ্গে দারুণ এক জুটি গড়ে বাংলাদেশি বোলারদের হতাশা বাড়িয়ে তোলেন রায়ান হ্যাকনি। তৃতীয় উইকেট জুটিতে ৯৯ রান তোলেন এ দুই ব্যাটসম্যান।
রায়ান হ্যাকনি অবশ্য ৯৭ রান করে ফিরেছেন তানবীরের বলে এলবিডব্লিউ হয়ে। তবে জ্যাকব ডিকম্যান তুলে নিয়েছেন সেঞ্চুরি। চতুর্থ উইকেটে জ্যাক ডয়েলের সঙ্গে অবিচ্ছিন্ন ১০৫ রানের জুটি গড়ে দিনটি নিজেদের করে নেন এনটি একাদশের ব্যাটসম্যানরা। ১০২ রান অপরাজিত আছেন ডিকম্যান। ১৭০ বলের ইনিংসটি ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে সাজান এ ব্যাটসম্যান। ডয়েল অপরাজিত আছেন ৪৬ রানে।
বাংলাদেশের বোলারদের বিবর্ণ দিনে একমাত্র উজ্জ্বল ছিলেন তানবীর। ২৯ রানের খরচায় তুলে নিয়েছেন ২টি উইকেট। আর নিহাদ-উজ-জামান ৩২ রানের বিনিময়ে পেয়েছেন ১টি উইকেট।
তিন দিনের ম্যাচের আগে এই নর্দান টেরিটোরির বিপক্ষেই ৫টি একদিনের ম্যাচ খেলেছে বিসিবি এইচপি একাদশ। ৫ ম্যাচের সবকটিতেই জয় পায় লিটন-বিজয়রা। তিন দিনের ম্যাচেও প্রথম দিন প্রাধান্য বিস্তার করার পর দ্বিতীয় দিনে পিছিয়ে পড়েছে তারা। শনিবার ম্যাচের তৃতীয় ও শেষ দিন।
দ্বিতীয় দিনশেষে সংক্ষিপ্ত স্কোর :

এইচপি বিসিবি : ৩১২/৬ (ইনিংস ঘোষণা)
নর্দান টেরিটোরি : ৩১৬/৩ (ডিকম্যান ১০২*, হ্যাকনি ৯৭, ডয়েল ৪৬, ম্যাকসুইনি ৪০, গ্রেগোরি ১৭; তানবীর ২৯/২, নিহাদ-উজ-জামান ৩২/১)



লাইক দিয়ে সঙ্গে থাকুন :