ভোর ৫:৫২, বৃহস্পতিবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / ভুবনেশ্বরে অনুশীলনে সন্তুষ্ট বাংলাদেশের অ্যাথলেটরা
ভুবনেশ্বরে অনুশীলনে সন্তুষ্ট বাংলাদেশের অ্যাথলেটরা
জুলাই ৩, ২০১৭

আর চারদিন পর ভারতের ভুবনেশ্বরে শুরু হবে এশিয়ার অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপ। এশিয়ার সবচেয়ে বড় এ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে বাংলাদেশের ১৮ অ্যাথলেট এখন উড়িষ্যা রাজ্যের রাজধানীতে। এই প্রথম এশিয়ান চ্যাম্পিয়নশিপে বিশাল দল পাঠিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন। ১৪ জন পুরুষের সঙ্গে রয়েছেন ৪ জন নারী।

কেবল বড় দলই পাঠায়নি ফেডারেশন, চ্যাম্পিয়নশিপের আগে এই ভুবনেশ্বরেই বাংলাদেশের অ্যাথলেটদের দুই সপ্তাহের অনুশীলনের সুযোগও করে দিয়েছে। ইন্ডিয়া অ্যামেচার অ্যাথলেটিক ফেডারেশনের সহযোগিতায় মেজবাহ আহমেদরা পেয়েছেন দারুণ এই সুযোগ।

তিনজন কোচও গেছেন ১৭ অ্যাথলেটের সঙ্গে। মাহবুবা ইকবাল বেলী, রফিকুল ইসলাম ও হাফিজুর রহমানদের পাশাপাশি স্থানীয় অভিজ্ঞ কোচদের সহায়তাও পাচ্ছেন বাংলাদেশের অ্যাথলেটরা। নারী অ্যাথলেট জেসমিন আক্তারের জ্বর হওয়া ছাড়া ভুবনেশ্বরে আর তেমন কোনো সমস্যায় পড়তে হয়নি বাংলাদেশ দলকে। জেসমিনকে একদিন স্থানীয় হাসপাতালেও থাকতে হয়েছিল।

অ্যাথলেটরা ওখানে দুই সপ্তাহের অনুশীলনে দারুণ খুশি। ভুবনেশ্বর থেকে বাংলাদেশের দ্রুততম মানব মেজবাহ আহমেদ জাগো নিউজকে জানিয়েছেন, ‘এখানে আমাদের অনুশীলন সুন্দর হয়েছে। এখানে আসার পর আমরা যে হোটেলে ছিলাম সেখান থেকেই আজই উঠেছি অফিসিয়াল হোটেলে। ৫ জুলাই চ্যাম্পিয়নশিপের উদ্বোধন। পরের দিন খেলা শুরু হবে। আমরা আগের দিন পর্যন্ত অনুশীলন করবো।’

নারী স্প্রিন্টার সুস্মিতা ঘোষ জাগো নিউজকে বলেছেন,‘আমাদের অ্যাথলেটরা এ ধরণের বড় আসরের আগে এমন লম্বা অনুশীলনের সুযোগ আগে কখনো পায়নি। তাও আবার টুর্নামেন্টের শহরে। এখানে আমাদের অনেক কদর করেছে ইন্ডিয়া অ্যামেচার অ্যাথলেটিক ফেডারেশনের লোকজন। থাকা-খাওয়া সবই কিছু ভালো। আমরা এই দুই সপ্তাহ নিবিঢ়ভাবে অনুশীলন করতে পেরেছি।’

হ্যামার থ্রোয়ার মো. হেদায়েত হোসেন এই অনুশীলনে অনেক লাভবান হয়েছেন। ভুবনেশ্বরে তিনি ৫০ মিটারের বেশি ছুড়ছেন। যেখানে ঢাকায় ছিল সর্বোচ্চ ৪৫ মিটার। সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে তিনি রৌপ্য পেয়েছিলেন ৪৫ মিটারে। ‘এখানে এসে আমার অনেক উন্নতি হয়েছে। আমি আশাবাদী এভাবে দূরত্ব বাড়াতে পারলে আগামী এসএ গেমসে স্বর্ণ জিততে পারবো ইনশাল্লাহ’-ভুবনেশ্বর থেকে জাগো নিউজকে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের এ অ্যাথলেট।

বাংলাদেশ অ্যাথলেটিক দল

মেজবাহ আহমেদ, কাজী শাহ ইমরান, শরীফুল ইসলাম, আবদুর রউফ, মাসুদ রানা, ইসমাইল হোসেন, মাসুদ খান, খন্দকার কিবরিয়া, কামরুল ইসলাম, সাজ্জাদ হোসেন, মাহফুজুর রহমান, হেদায়েত হোসেন, আল-আমিন, আলমগীর হোসেন, সোহাগী আক্তার, সুস্মিতা ঘোষ, সুমি আক্তার ও জেসমিন আক্তার।

টিম ম্যানেজার : অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু, কোচ : মাহবুবা ইকবাল বেলী, রফিকুল ইসলাম ও হাফিজুর রহমান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :