দুপুর ২:০৮, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ হকি / ভারত ও মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশ হকির প্রস্তুতি
ভারত ও মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশ হকির প্রস্তুতি
জুলাই ৮, ২০১৭

আসন্ন এশিয়া কাপের আগে ভারত ও মালয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। সে হিসেবে ভারতের সাথে আনুষ্ঠানিকভাবে কথাও বলেছে হকি ফেডারেশন। এদিকে, গভর্নিং বডির সভায় অনুমোদন পেলে দলের বাইরে থাকা রাসেল মাহমুদ জিমি ফিরতে পারেন স্কোয়াডে।
আর বিদেশী কোচের পরিবর্তে কোচ মাহবুব হারুনকেই ফেডারেশন স্থায়ীভাবে নিয়োগ দিতে চায় বলে জানান, সাধারণ সম্পাদক আব্দুস সাদেক।
এশিয়া কাপে অংশ নেয়া সবকটি দলই বাংলাদেশের চেয়ে র‌্যাংকিংয়ে বেশ এগিয়ে। সেই হিসেবে আগেভাগে প্রস্তুতি নিতে শুরু করেছে হকি দল। ক্যাম্পের দ্বিতীয় দিনে অনুশীলনে গভীর মনোযোগী স্কোয়াডে থাকা খেলোয়াড়রা, আর টার্ফের বাইরে বেশ মনোযোগ দিয়ে সেসব পর্যবেক্ষণ করছেন ফেডারেশন কর্তারা।
আসন্ন এশিয়া কাপ দেশের মাঠে হলেও, তার আগে দেশের বাইরে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। সে হিসেবে প্রতিবেশী ভারতের সাথে যোগাযোগ করা হয়েছে বলেও জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক। একইসঙ্গে আসরের আরেক অংশগ্রহণকারী দল মালয়েশিয়াও আছে বাংলাদেশের টার্গেটে।
এদিকে, দল থেকে বহিষ্কৃত দেশসেরা স্ট্রাইকার রাসেল মাহমুদ জিমির বিষয়ে নমনীয় হতে যাচ্ছে ফেডারেশন। গভর্নিং বডির বৈঠকে এ বিষয়ে সবাই ঐক্যমতে পৌঁছুলেই তাকে ফেরানো হতে পারে এশিয়া কাপের দলে। এর আগে ফেডারেশন কর্তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে বেফাঁস মন্তব্যের অভিযোগে দলে নিষিদ্ধ করা হয় জিমিকে।
আর জার্মান কোচ অলিভার কার্টজের বিদায়ের পর দেশী কোচ মাহবুব হারুনকে এশিয়া কাপ পর্যন্ত কোচের দায়িত্ব দেয় ফেডারেশন। বিদেশী কোচের পরিবর্তে দেশীয় এই কোচকেই স্থায়ীভাবে নিয়োগ দেয়ার পরিকল্পনা করছে ফেডারেশন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :