সকাল ৯:৪৩, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ দাবা / বয়স ভিত্তিক ক্যাটাগরিতে ফাহাদ শীর্ষে
কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপ
বয়স ভিত্তিক ক্যাটাগরিতে ফাহাদ শীর্ষে
জুলাই ৪, ২০১৭

ভারতের নয়া দিল্লীতে, কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডে গ্র্যান্ড মাস্টার আব্দুল্লাহ আল রাকিব, গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, ফিদে মাস্টার তৈয়বুর রহমান ও মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা জয়ী হয়ে শুভ সূচনা করেছেন। তবে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও হানিফ মোল্লা হেরে গেছেন।
অপরদিকে বয়স ভিত্তিক ক্যাটাগরিতে অনুর্ধ্ব-১৪ ওপেন গ্রুপে ফিদে মাস্টার ফাহাদ রহমান ও বালিকা অনুর্ধ্ব-১২ গ্রুপে জান্নাতুল ফেরদ্যেস পূর্ণ ২ পয়েন্ট করে নিয়ে যৌথভাবে শীর্ষে রয়েছেন। নাইম হক, তাহসিন তাজওয়ার জিয়া ও সাজিদুল হক দেড় পয়েন্ট করে, নোশিন আঞ্জুম, কাজী জেরিন তাসমিন, সৈয়দ রেদওয়ান ও মনোন রেজা নীড় এক পয়েন্ট করে এবং প্রতিভা তালুকদার আধা পয়েন্ট পেয়েছেন। অনতা চৌধুরী ও আকিব জাওয়াদ কোন পয়েন্ট পায় নি। গতকাল (সোমবার) ওপেন গ্রুপের প্রথম রাউন্ডের খেলায় রাকিব ভারতের সুমিত গ্রোভারকে, নিয়াজ ইশা শর্মাকে, তৈয়ব ভারতের হরিকৃষ্ণা কোত্তামকে ও লিজা ভারতের লাক্ষসায়া আরোরাকে পরাজিত করেন। জিয়া ভারতের কুমার গৌরবের কাছে, রাজীব ভারতের রোহিত ভাসানের কাছে, রানী হামিদ ভারতের গ্র্যান্ড মাস্টার অভিজিৎ কুন্তের কাছে, শিরিন ভারতের গ্র্যান্ড মাস্টার স্বপনিল দুপুরের কাছে ও হানিফ ভারতের মহিলা গ্র্যান্ড মাস্টার সৌমিয়া স্বামিনাথনের কাছে হেরে যান।
এদিকে আজ (মঙ্গলবার) বয়স ভিত্তিক ক্যাটাগরিতে ফাহাদ ভারতের আন শিখাকে, জান্নাত শ্রীলংকার বিক্রামাসিংহে থেসানদিকে, জেরিন দক্ষিণ আফ্রিকার ভুসো হলোমিশাকে ও সাজিদ ভারতের গুনা ভালান মিথ্রানকে পরাজিত করেন। নাইম শ্রীলংকার বিক্রামাসিংহে বানুকা নিমসিতের সাথে, তাহসিন ভারতের হরি আর চান্দ্রানের সাথে প্রতিভা ভারতের বৈঞ্চবী ঠাকুরের সাথে ড্র করেন। নোশিন ভারতের নন্দিতার কাছে, আকিব ভারতের বদ্রিনাথের কাছে ও অনত ভারতে আওদি আরমিয়ার কাছে হেরে যান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :