রাত ২:২৮, শনিবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / বিশ্বকাপ ট্রফির দীর্ঘ ট্যুর
বিশ্বকাপ ট্রফির দীর্ঘ ট্যুর
জুলাই ৭, ২০১৭

প্রথমবারের মতো ফিফা কনফেডারেশন্স কাপের সফল আয়োজন করে রাশিয়া তাদের সামর্থের প্ররিচয় ইতোমধ্যেই দিয়েছে। সেই সাফল্যের আনন্দে রাশিয়া এখন উল্লসিত। সঙ্গে প্রস্তুতি নিচ্ছে তারা আগামী বছর বিশ্বকাপ ফুটবলের সফল আয়োজনের। হাতে আছে মাত্র ১২ মাস সময়।

তবে এরই মধ্যে বিশ্বকাপ ট্রফি ট্যুরের রোডম্যাপ তৈরি করে ফেলেছে ফিফা। তৈরি করেছে বলছি কেনো? ট্রফি ট্যুর তো উদ্বোধনই করেছে তারা। বিশ্বকাপের ফাইনালের ভেন্যু মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে, গতকাল বৃহস্পতিবার ফিফা বিশ্বকাপ ট্রফি ট্যুর উদ্বোধন করেন, ফিফা সাধারণ সম্পাদক ফাতমা সামোরা। এ সময় তিনি বলেন, ‘বিশ্বকাপ ট্রফি দেখার ইচ্ছে সবার। তার সঙ্গে নিজের ছবি ওঠানোর ব্যাপারেও সবাই ইচ্ছুক। তাদেরকে এই সুযোগ করে দিতেই আমাদের দীর্ঘসময়ের সঙ্গী কোকাকোলার সঙ্গে এই ট্রফি ট্যুরের আয়োজন করা।’

ইতিহাসে এটি বিশ্বকাপ ট্রফির সবচেয়ে বড় ট্যুর। ১২৩ দিনে ট্রফিটি রাশিয়ার ২৪টি শহরের ২৬ হাজার কিলোমিটার ভ্রমণ করবে। ট্রফি ট্যুর শুরু হবে আগামী সেপ্টেম্বরে কালিংনিংগ্রাদ থেকে আর শেষ হবে ভøদিভস্তোকে গিয়ে। তবে ২০১৭ থেকে ২০১৮ সালের মধ্যে মোট ৮৬টি দেশের মানুষ দেখতে পাবেন ফিফা বিশ্বকাপ ট্রফি। মোট ২২৫ দিন ভ্রমণ শেষে ফিরবে রাশিয়ায়। এক লাখ ৩৪ হাজার ১৭ কিলোমিটার পথ ভ্রমণ করবে এই সময়ে। জুরিখের সদর দপ্তর থেকে বের হয়ে প্রথমে মিশরের কায়রো ভ্রমণ করবে ফিফা বিশ্বকাপ ট্রফি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :