সন্ধ্যা ৬:৪০, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারালো শ্রীলঙ্কা
জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারালো শ্রীলঙ্কা
জুলাই ৬, ২০১৭

বৃথাই গেলো হ্যামিল্টন মাসাকাদজার সেঞ্চুরি। নিজেরা সেঞ্চুরি করে জিম্বাবুয়ের বিপক্ষে দলকে লিড এনে দিলেন শ্রীলংকার দুই ওপেনার নিরোশান ডিকাবেলা ও দানুষ্কা গুনাথিলাকা। হাম্বানটোটায় সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারী জিম্বাবুয়েকে ৮ উইকেটের ব্যবধানে হারালো শ্রীলংকা। এতে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিক লংকানরা।
ডিকােভলা এবং গুনাতিলকার সেঞ্চুরিেত ২ উইকেটে ৩১২ রান করে জয় পায় স্বাগতিকরা। ডিকােভলা ১০২ এবং গুনাতিলকা ১১৬ রান করেন। এই জুটির ২২৯ রানে ভর করে জয় পায় শ্রীলঙ্কা। পরে বাকী আনুষ্ঠানিকতা শেষ করেন কুশল মেন্ডিজ আর উপুল থারাঙ্গা। তাতে ১৬ বল হাতে রেখেই ম্যাচ জেতে স্বাগতিক দল।

এরআগে, শ্রীলঙ্কাকে ৩১১ রানের বিশাল টার্গেট দেয় জিম্বাবুয়ে। আগে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে জিম্বাবুয়ে তুলেছে ৩১০ রান।
পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয় পায় জিম্বাবুয়ে। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। এই জয়ে ২-১-এ এগিয়ে গেলো স্বাগতিকরা।

টস হেরে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কার বোলারদের উপর চড়াও হন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। সেঞ্চুরি পান হ্যামিলটন মাসাকাদজা। ৯৮ বলে ১৫ চার ও ১ ছক্কায় ১১১ রান করেন। এটি তার ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। এছাড়া তারিসাই মুসাকান্দা ৪৮, শন উইলিয়ামস ৪৩ রান করেন। শেষ দিকে সিকান্দার রাজার ২৫ ও পিটার মুরের ২৪ রানে তিনশ রান অতিক্রম করে সফরকারীরা।

লঙ্কান বোলারদের হয়ে ২টি করে উইকেট নেন হাসারাঙ্গা ও আশেলা গুনারত্নে। পেসার লাসিথ মালিঙ্গা ৯ ওভারে ৭১ রান দিয়ে পান ১ উইকেট। একই ভেন্যুতে আগামী ৮ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ওয়ানডে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :