সকাল ৬:৫১, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ শ্যূটিং / প্রস্তুতি এবার জাতীয় চ্যাম্পিয়নশিপের : বাকী
প্রস্তুতি এবার জাতীয় চ্যাম্পিয়নশিপের : বাকী
জুলাই ১১, ২০১৭

কিছুদিনের মধ্যেই শুরু হবে শ্যূটিংয়ের জাতীয় চ্যাম্পিয়নশিপ। তাই ক্যাম্প ছেড়ে শীর্ষ শ্যূটাররা এখন ঐ আসরের জন্য নিজেদের প্রস্তুত করছেন। বর্তমানের জাতীয় চ্যাম্পিয়ন আব্দুল্লাহেল বাকী গত এয়ারগান চ্যাম্পিয়নশিপে ধরে রাখতে পারেননি নিজের শ্রেষ্ঠত্ব¡। এবারের আসর নিয়ে তাঁর প্রস্তুতি এবং লক্ষ্যের কথা জানান, আব্দুল্লাহেল বাকী।

প্রশ্ন : গত এয়ারগান চ্যাম্পিয়নশিপে শোভন চৌধুরী আপনাকে হারিয়ে ছিলেন। এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপে সেই শ্রেষ্ঠত্ব ফিরে পেতে নিশ্চয় মুখিয়ে আছেন আপনি?
বাকী : জাতীয় চ্যাম্পিয়নশিপটা অবশ্য পিছিয়ে গেছে। এ মাসেই হওয়ার কথা ছিল, এখন শুনতে পাচ্ছি আগামী ঈদের পর হবে। যাহোক আমি কিন্তু এখনো জাতীয় চ্যাম্পিয়নই, শোভনের কাছে হেরেছি এয়ারগান চ্যাম্পিয়নশিপে। জাতীয় চ্যাম্পিয়নশিপে শ্রেষ্ঠত্বটা তাই এখনো আমারই আছে। আর এয়ারগান চ্যাম্পিয়নশিপে আমি কখনোই কিন্তু জিতি না। এটা দুর্ভাগ্য বা কী রহস্য আমি জানি না, তবে এর মধ্যে পাঁচবার জাতীয় চ্যাম্পিয়ন হয়ে গেলে এখনো পর্যন্ত এয়ারগান চ্যাম্পিয়নশিপটা জিততে পারিনি।
প্রশ্ন : তার মানে জাতীয় চ্যাম্পিয়নশিপেই আপনি সেরা?
বাকী : আমি বিষয়টিকে সেভাবেই দেখি। জাতীয় চ্যাম্পিয়নশিপে আমার আধিপত্য আছে। সেটাই মাথায় রাখছি। এয়ারগান চ্যাম্পিয়নশিপের পারফরম্যান্সটাকে দেখছি ব্যতিক্রম হিসেবে। জাতীয় চ্যাম্পিয়নশিপে এবার আমার ষষ্ঠ শিরোপা জয়ের মিশন।
প্রশ্ন : আসর পিছিয়ে যাওয়াতে প্রস্তুতিতে কোনো প্রভাব পড়বে কিনা?
বাকী : তেমন প্রভাব পড়ার কথা না। একদিক দিয়ে ভালোই হলো আমরা আরো বেশি দিন প্রস্তুতির সুযোগ পাচ্ছি। একটা ছন্দপতনের ভয় অবশ্য আছে। তবে অনুশীলনে বিরতি না দিলে আর কোনো সমস্যা নেই। খুব বেশি হলে পাঁচ-ছয় দিনের বিশ্রাম নিয়ে আবার আমি পুরোদমে প্রস্তুতিতে নামব।
প্রশ্ন : গত ঈদের আগে তো আপনারা জাতীয় দলের ক্যাম্পে ছিলেন, সেটির কী হবে?
বাকী : জাতীয় চ্যাম্পিয়নশিপ শেষ করেই হয়তো তা আবার শুরু হবে ক্যাম্প। সামনে আমাদের কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপ আছে অক্টোবরে, এরপর ডিসেম্বরে জাপানে হবে এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপ। আমাদের তো দীর্ঘমেয়াদি ক্যাম্প। এর মধ্যেই এই আসরগুলোতে খেলা হবে।
প্রশ্ন : এবারও নিশ্চয় অলিম্পিকে কোটা প্লেসের লড়াইয়ে নামবেন আপনি, কোন আসর থেকে সেটি দেওয়া হচ্ছে?
বাকী : খুব সম্ভবত আগামী কোরিয়ার বিশ্বকাপ থেকে কোটা দেওয়া শুরু হবে। তার আগ পর্যন্ত অন্য টুর্নামেন্টগুলোতে খেলে নিজেকে তৈরি করে নেওয়াটাই লক্ষ্য।

প্রশ্ন : বাকুতে আতকিয়া হাসানের সঙ্গে মিশ্র দ্বৈতে সোনা জিতেছেন আপনি, এই ইভেন্টটি নিয়ে এখন নিশ্চয় আলাদা করে ভাবছেন?
বাকী : হ্যাঁ, এটা এখন অলিম্পিক ইভেন্ট হয়ে গেছে। তার মানে এখন থেকে সব আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতেই তা থাকবে। আমরাও এই ইভেন্টটা নিয়ে আলাদা সময় দিচ্ছি। একেকজনের সঙ্গে জুটি গড়ে অনুশীলন হয়েছে ক্যাম্পে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :