ভোর ৫:১১, বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / কোহলির রেকর্ড শতকে ভারতের দাপুটে জয়
কোহলির রেকর্ড শতকে ভারতের দাপুটে জয়
জুলাই ৭, ২০১৭

ক্রীড়া ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম ও শেষ ওয়ানডেতে সহজ জয় তুলে নিয়েছে ভারত। বিরাট কোহলির রেকর্ড গড়া সেঞ্চুরিতে দাপুটে জয়ে ওয়ানডে সিরিজ শেষ করেছে টিম ইন্ডিয়া।

বৃহস্পতিব জ্যামাইকার সাবিনা পার্কে ভারতকে আতিথ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। ঘরের মাঠে টস জিতে আগে ব্যাট করতে নেমে দিনটা নিজেদের করে রাখতে পারেনি স্বাগতিকরা। সাই হোপের হাফ সেঞ্চুরিতে ভর করে দলীয় সংগ্রহ ২০৫ রানের বেশি করতে পারেনি উইন্ডিজরা। জবাবে কোহলির সেঞ্চুরিতে ৮ উইকেটের দুর্দান্ত জয় পেয়েছে ভারত।পাঁচ ম্যাচ ওয়ানডেতে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে সফরকারীরা।

শেষ ওয়ানডেতে জয়ের জন্য ২০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ৫ রানে ধাওয়ানকে হারিয়ে কিছুটা ধাক্কা খায় দলটি। তবে এরপর আর বিপর্যয়ে পড়তে হয়নি তাদের। ব্যক্তিগত ৩৯ রানে আজিঙ্কা রাহানের পর ভারতের আরও কোনো উইকেট নিতে পারেনি স্বাগতিক বোলাররা।

ওয়ানডাউনে নেমে অপ্রতিরোধ্য এক সেঞ্চুরিতে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের চতুর্থ আর সব মিলিয়ে ২৮তম শতকে বাকিটুকু সহজেই সারেন কোহলিই। ১১৫ বলে ১২ চার ও ২ ছক্কায় ১১১ রান নিয়ে অপরাজিত ছিলেন তিনি। অপর প্রান্তে ব্যাট হাতে রাহানের পর অধিনায়ককে দারুণ সহায়তা করেন দিনেশ কার্তিক।

লক্ষ্য তাড়ায় এটি কোহলির রেকর্ড ১৮তম শতক। ভারতের ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকার নেমে গেছেন দ্বিতীয় স্থানে, লক্ষ্য তাড়ায় তার সেঞ্চুরির সংখ্যা ১৭টি। কোহলির সেঞ্চুরির সঙ্গে গতকাল ৫০ রান করে অপরাজিত ছিলেন দিনেশ কার্তিক।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে উইন্ডিজদের হয়ে সাই হোপ ৫১, কিলে হোপ ৪৬, জেসন হোল্ডার ৩৬ ও রোমনা পুয়েলের ৩১ রান করেন। বড় কোনো ইনিংস না আসায় ৫০ ওভারে ৯ উইকেটে ২০৫ রানে থামে ক্যারিবীয়দের দৌড়।

ভারতের হয়ে বল হাতে মোহাম্মদ সামি ৪টি ও উমেশ যাদব ৩টি উইকেট নেন। এছাড়া ১টি করে উইকেট পান হার্দিক পান্ডিয়া ও কেদার যাদব।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :