রাত ২:৩২, শনিবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / কেরবারের বিদায় জিতেছেন ভেনাস ওস্তাপেঙ্কো ও মুগুরুজা
কেরবারের বিদায় জিতেছেন ভেনাস ওস্তাপেঙ্কো ও মুগুরুজা
জুলাই ১০, ২০১৭

উইম্বলডন ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন ভেনাস উইলিয়ামস, গারবিন মুগুরুজা, সভেতলনা কুজনেৎসভা, জেলেনা ওস্তাপেঙ্কো ও ম্যাগডালেনা রিবারিকোভা। তবে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন শীর্ষবাছাই অ্যাঞ্জেলিক কেরবার।

শীর্ষবাছাই জার্মান তারকা অ্যাঞ্জেলিক কেরবারকে টুর্নামেন্ট থেকে বিদায় করে অঘটনের জন্ম দিলেন স্পেনের গারবিন মুগুরুজা। প্রথম সেট ৪-৬ গেমে হারলেও, ২ ঘন্টা ২০ মিনিটের লড়াইয়ে পরের সেটগুলো ৬-৪ ও ৬-৪ গেমে হারিয়ে উইম্বলডন ওপেনের কোয়ার্টার ফাইনালে ওঠেন স্প্যানিশ তারকা মুগুরুজা।
উইলিয়ামসদের ছাড়া কি কোনো গ্র্যান্ডস্ল্যাম ওপেন টেনিস জমে? মোটেই না। সন্তান জন্ম দেয়া উপলক্ষে ছোট বোন সেরেনা উইম্বলডনে খেলতে না পারলেও খেলছেন বড় বোন ভেনাস। তিনি ১ ঘন্টা ৪ মিনিটের লড়াইয়ে ৬-৩ ও ৬-২ গেমে ক্রোয়েশিয়ার আনা কুনো-কে পরাজিত করে শেষ আটে উঠে আসেন। তাতে ১৩তম বারের মতো উইম্বলডনের শেষ আটে উঠলেন ভেনাস।

নারী এককের ম্যাচে তিন নাম্বার কোর্টে খেলতে নামেন রাশিয়ার সভেতলনা কুজনেৎসভা ও অ্যাগ্নিজেস্কা রাদওয়ানস্কা। ১ ঘন্টা ৩১ মিনিটের লড়াইয়ে সপ্তম বাছাই কুজনেৎসভা ৬-২ ও ৬-৪ গেমে পোলিশ তারকা রাদওয়ানস্কাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যান।
ফ্রেঞ্চ ওপেন জয়ী জেলেনা ওস্তাপেঙ্কো জয়যাত্র অব্যাহত রেখেছেন। ১ ঘন্টা ৪৪ মিনিটের লড়াইয়ে তিনি ৬-৩ ও ৭-৬ গেমে ধরাশায়ী করেন চতুর্থ বাছাই ইউক্রেনের এলিনা সভিতোলিনাকে। ১৪তম বাছাই পোলিশ তারকা ওস্তাপেঙ্কোকে সেমিফাইনালের টিকিট পেতে এখন লড়তে হবে ভেনাস উইলিয়ামসের জয়ীর বিপক্ষে।

এদিকে জীবনে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্ল্যাম ওপেন টেনিসের কোয়ার্টার ফাইনালে উঠে এলেন ম্যাগডালেনা রিবারিকোভা। ১ ঘন্টা ৫৩ মিনিটে এই স্লোভাক পরাজিত করেন ক্রোয়েশিয়ান কোয়ালিফায়ার পেত্রা মেট্রিককে। জয় পান রিবারিকোভা ৬-৪, ২-৬ ও ৬-৩ গেমে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :