রাত ৮:৩৮, শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং
/ এনএসসি / কমনওয়েলথ দাবায় বাংলাদেশ
কমনওয়েলথ দাবায় বাংলাদেশ
জুলাই ২, ২০১৭

কমনওয়েলথ দাবায় বাংলাদেশের অংশগ্রহণ নতুন নয়। তবে ৩ জুলাই রোববার ভারতের নয়া দিল্লিতে শুরু হতে যাওয়া এবারের আসরে বাংলাদেশ থেকে যাচ্ছে বড় একটি দল। ২১ সদস্যের দলে আছেন ৪ জন গ্র্যান্ডমাস্টার, ২ জন মহিলা আন্তর্জাতিক মাস্টার, ২ জন ফিদেমাস্টার এবং ১ জন মহিলা ফিদেমাস্টার। দাবাড়–রা রোববার ৮টায় দিল্লির উদ্দেশে রওনা হবে।
এর আগে কখনো কমনওয়েলথ দাবায় এত বড় দল পাঠায়নি ফেডারেশন। এমনকি ফেডারেশনের খরচে আগে কখনো কমনওয়েলথ দাবায় দল পাঠানো হয়নি। বাংলাদেশ দাবা ফেডারেশনের বর্তমান নির্বাচিত কমিটির এ উদ্যোগকে প্রশংসনীয় উল্লেখ করে ধন্যবাদ জানিয়েছেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। তিনিও যাচ্ছেন এ প্রতিযোগিতায়। সঙ্গে জিয়ার পুত্র তাহসিন তাজওয়ার জিয়াও। সে অংশ নেবে অনূর্ধ্ব-১২ বিভাগে।
দেশের চার গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, এনামুল হোসেন রাজীব ও নিয়াজ মোরশেদ, দুই মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা ও রানী হামিদ, ফিদে মাস্টার তৈয়বুর রহমান ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ওপেন বিভাগে অংশ নিচ্ছেন।
বয়স ভিত্তিক ক্যাটাগরিতে অনুর্ধ্ব-২০ ওপেন বিভাগে আকিব জাওয়াদ, অনুর্ধ্ব-২০ বালিকা বিভাগে উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার, অনুর্ধ্ব-১৮ ওপেন বিভাগে অনত চৌধুরী, অনুর্ধ্ব-১৬ ওপেন বিভাগে নাইম হক, অনুর্ধ্ব-১৬ বালিকা বিভাগে কাজী জেরিন তাসনিম, অনুর্ধ্ব-১৪ ওপেন বিভাগে ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, অনুর্ধ্ব-১৪ বালিকা বিভাগে নোশিন আঞ্জুম, অনুর্ধ্ব-১২ ওপেন বিভাগে তাহসিন তাজওয়ার জিয়া, অনুর্ধ্ব-১২ বালিকা বিভাগে জান্নাতুল ফেরদৌস, অনুর্ধ্ব-১০ ওপেন বিভাগে সাজিদুল হক ও সৈয়দ রিদওয়ান, অনুর্ধ্ব-৮ ওপেন বিভাগে মনোন রেজা নীড় এবং সিনিয়র বিভাগে উর্ধ্ব-৬০ এ হানিফ মোল্লা অংশ নিচ্ছেন।
এ উপলক্ষে ১ জুলাই শনিবার সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য দেন দাবা ফেডারেশন কর্মকতর্দারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা, যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান পলাশ, কার্যনির্বাহী সদস্য আঞ্জুমান আরা আকসির ও রফিকুল ইসলাম, ন্যাশনাল ইন্সট্রাক্টর মাহমুদা হক চৌধুরী মলি ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :