রাত ৮:৪০, শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং
/ দাবা / কমনওয়েলথ দাবায় ফাহাদের আরেকটি জয়
কমনওয়েলথ দাবায় ফাহাদের আরেকটি জয়
জুলাই ৮, ২০১৭

ভারতের দিল্লিতে চলমান কমনওয়েলথ দাবায় আরেকটি জয় পেয়েছেন বাংলাদেশের মোহাম্মদ ফাহাদ রহমান। শুক্রবার চতুর্থ রাউন্ডে ফিদে মাস্টার ফাহাদ হারিয়েছেন ভরাতের আদিত্য বসুকে। এ জয়ে চার রাউন্ড শেষে ফাহাদ সাড়ে ৩ পয়েন্ট নিয়ে অনূর্ধ্ব-১৪ ওপেন গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছেন।

ওপেন গ্রুপে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ষষ্ঠ রাউন্ড শেষে ৪ পয়েন্ট করে পেয়েছেন। গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ সাড়ে ৩ পয়েন্ট, ফিদে মাস্টার তৈয়বুর রহমান ও নারী আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা ৩ পয়েন্ট করে, হানিফ মোল্লা ২ পয়েন্ট, আন্তর্জাতিক নারী মাস্টার রানী হামিদ ও নারী ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন দেড় পয়েন্ট করে পেয়েছেন।

অনূর্ধ্ব-১৪ ওপেন গ্রুপে তাহসিন তাজওয়ার জিয়া ও মনোন রেজা নীড় ৩ পয়েন্ট করে, জান্নাতুল ফেরদৌস আড়াই পয়েন্ট, অনিতা চৌধুরী, নাইম হক ও নোশিন আঞ্জুম ২ পয়েন্ট করে, প্রতিভা তালুকদার, মো. সাজিদুল হক ও কাজী জেরিন তাসমিন দেড় পয়েন্ট করে অর্জন করেছন।

শুক্রবার অনুষ্ঠিত ওপেন গ্রুপের ষষ্ঠ রাউন্ডে জিয়া ভারতের নারী গ্র্যান্ডমাস্টার সোয়াতি ঘাটের সঙ্গে, রাকিব ভারতের নারী গ্র্যান্ডমাস্টার ম্যারি আন গোমসের সঙ্গে ড্র করেন। রাজীব ভারতের অর্ঘ গার্গকে, তৈয়ব ভারতের রঞ্জিত শ্রাবনকে, লিজা ভারতের পঙ্কজ সিন্ধুকে পরাজিত করেন।

হানিফ ভারতের নারী আন্তর্জাতিক মাস্টার গাগালি সালমালির কাছে, শিরিন ভারতের আন্তর্জাতিক মাস্টার ওয়াজির আহমেদ খানের কাছে ও রানী হামিদ ভারতের ভি তোশালির কাছে হেরে যান। বয়সভিত্তিক গ্রুপে বাংলাদেশের মনোন ভারতের আকাশকে ও তাহসিন ভারতের পাতি স্পন্দনকে পরাজিত করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :