সকাল ৬:৪৯, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ দাবা / কমনওয়েলথ দাবায় উর্ধ্ব-৬০ গ্রুপে হানিফ মোল্লা স্বর্ণ এবং অনুর্ধ্ব-৮ গ্রুপে রেজা রানার্সআপ
কমনওয়েলথ দাবায় উর্ধ্ব-৬০ গ্রুপে হানিফ মোল্লা স্বর্ণ এবং অনুর্ধ্ব-৮ গ্রুপে রেজা রানার্সআপ
জুলাই ১০, ২০১৭

কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে উর্ধ্ব-৬০ গ্রুপে বাংলাদেশের হানিফ মোল্লা স্বর্ণ এবং অনুর্ধ্ব-৮ গ্রুপে বাংলাদেশের মনোন রেজা নীড় রানার-আপ হয়েছেন। হানিফ মোল্লা ৯ খেলায় ৪ ও নীড় ৭ খেলায় সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে রানার-আপ হন। অনুর্ধ্ব-১৪ ওপেন গ্রুপে ফিদে মাস্টার ফাহাদ রহমান ও অনুর্ধ্ব-১২ ওপেন গ্রুপে তাহসিন তাওয়ার জিয়া ৭ খেলায় ৫ পয়েন্ট করে পেয়ে উভয়েই স্ব-স্ব গ্রুপে চতুর্থ হন।

অপরদিকে মূল ইভেন্ট ওপেন গ্রুপে ৯ খেলায় ৬ পয়েন্ট করে নিয়ে গ্র্যান্ড মাস্টার আব্দুল্লাহ আল রাকিব একাদশ, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ২০তম, গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ২১তম ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ২৫তম হন। ৫ পয়েন্ট করে নিয়ে ফিদে মাস্টার তৈয়বুর রহমান ৪৭তম ও মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা ৪৯তম হন। তিন পয়েন্ট করে নিয়ে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ৯৯তম ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ১০১তম হন।
আজ (সোমবার) ভারতের নয়া দিল্লীতে, ওপেন গ্রুপের নবম বা শেষ রাউন্ডের খেলায় জিয়া ভারতের গ্র্যান্ড মাস্টার গাগারে সার্দুলের সাথে রাকিব ভারতের আন্তর্জাদিতক মাস্টার কৃষ্ণার সাথে ড্র করেন। রাজীব ভারতের নায়েক রাজেশকে নিয়াজ লিজাকে, তৈয়ব ভারতের বালাকান্নাম্মাকে ও হানিফ নিউজিল্যান্ডের মুক্কাট্ট ফিলিপকে পরাজিত করেন। শিরিন ভারতের রিন্দিয়ার সাথে ড্র করেন। ক্যাটাগরি গ্রুপে নীড় ভারতের শ্রীআনস দাসের সাথে ড্র করেন। ফাহাদ ভারতের অক্ষিত কুমারকে ও তাহসিন ভারতের এস রোহিতকে পরাজিত করেন। কমনওয়েলথ ভূক্ত ৯ টি দেশ এবারের প্রতিযোগিতায় অংশ নেয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :