সন্ধ্যা ৬:৪০, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / কনফেডারেশন্স কাপে পর্তুগাল তৃতীয়
কনফেডারেশন্স কাপে পর্তুগাল তৃতীয়
জুলাই ২, ২০১৭

পিছিয়ে থেকেও অতিরিক্ত সময়ের গোলে মেক্সিকোকে ২-১ গোলে হারিয়ে কনফেডারেশন্স কাপ ফুটবলে তৃতীয় হলো ইউরোপ চ্যাম্পিয়ন পর্তুগাল। মস্কোয় রোববার নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয়েছিল ১-১ গোলের সমতায়। পরে অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে আদ্রিয়ান সিলভা গোল করলে, মেক্সিকোকে হারিয়ে কনফেডারেশন্স কাপে তৃতীয় হয় পর্তুগাল।

এক কথায় মেক্সিকোর দুর্ভাগ্য। যদিও মেক্সিকোর ভাগ্য রচনা করেছিল পর্তুগালই। কিন্তু শেষ বেলায় ঘুরে দাঁড়ালো। না হলে এই আফসোস হয়তো অনেক রাত ঘুমোতে দিত না নোভো নেতোকে। ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও হেরে শেষ করতে হল মেক্সিকোকে। কনফেডারেশন্স কাপের তৃতীয় ও চতুর্থ পজিশনের ম্যাচে মুখোমুখি হয়েছিল পর্তুগাল ও মেক্সিকো। যদিও এ দিন পর্তুগাল দলে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। এ দিন দলের জয়ের অংশীদার হতে পারলেন না তিনি।

এদিন ৪-৫-১ ছকে দল নামিয়েছিল পর্তুগাল কোচ। যে কারণে প্রথম থেকে আক্রমণে ধার ছিল না ইউরো চ্যাম্পিয়নদের। উল্টোদিকে প্রথম থেকেই আক্রমণে গতি বাড়িয়েছিল মেক্সিকো। ৪-৩-৩ এ শুরু থেকেই পর্তুগাল রক্ষণ ভেদ করে ঢুকে পড়ছিল মেক্সিকোর আক্রমণ। যদিও পর্তুগাল রক্ষণ ভাঙতে মেক্সিকোর লেগে গেল ৫৪ মিনিট। কিন্তু গোলে রাখতে পারল এমনটা নয়। ছ’গজ বক্সের মধ্যে ক্রস রেখেছিলেন হার্নান্দেজ। গোলকিপার প্যাট্রিসিও তা কোনভাবে ক্লিয়ার করে দেন। সেই বল ক্লিয়ার করতে গিয়ে নিজের জালেই বল জড়ান নেতো। ওউন গোলে পিছিয়ে পরে পর্তুগাল।
অবশ্য খেলার ১৬ মিনিটেই এগিয়ে যেতে পারতো পর্তুগাল। কিন্তু আন্দ্রে সিলভার পেনাল্টি শট বাঁচিয়ে দেন ওচোয়া। ফিরতি বলে নানির গোলমুখি শট পোস্টের উপর দিয়ে বাইরে যায়।

৯১ মিনিটে বার্নার্ডোর ক্রস থেকে লিমা ফেরেরার গোলে পর্তুগালকে ১-১ সমতায় ফেরায়। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১০৩ মিনিটে আবারও পেনাল্টি পায় পর্তুগাল। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি আদ্রিয়ান সিলভা। এগিয়ে যায় পর্তুগাল। এই ম্যাচ শেষ হয় জোড়া লাল কার্ডে। জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন কাব্রাল সেমেডো ও জিমেনেজ রডরিগেজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :