সকাল ১১:৫৬, বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং
/ ফুটবল / এল সালভাদরকে হারিয়ে মেক্সিকোর শুভ সূচনা
এল সালভাদরকে হারিয়ে মেক্সিকোর শুভ সূচনা
জুলাই ১০, ২০১৭

এল সালভাদরকে রোববার ৩-১ গোলে হারিয়ে কনকাক্যাফ গোল্ডকাপে উড়ন্ত সূচনা করলো বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকো।
হেডগার্ডো মারিন, এলিয়াস হার্নান্দেজ ও ওরবেলিন পিনেডার গোলে তরুণ মেক্সিকান দলটি অষ্টমবারের মত গোল্ডকাপের শিরোপা নিজেদের করে নিতে প্রথম ম্যাচটি জয় দিয়েই শুরু করলো তারা।

গত মাসে রাশিয়ায় কনফেডারেশন্স কাপের মিশন শেষে বিশ্রামের কারণে গোল্ডকাপে মেক্সিকান দলে বেশ কয়েকজন নিয়মিত খেলোয়াড় অনুপস্থিত রয়েছেন। তার উপর কনফেডারেশন্স কাপের শেষ ম্যাচে পর্তুগালের বিপক্ষে ম্যাচ অফিসিয়ালদের সাথে অশোভন আচরণ করায় ছয় ম্যাচ নিষেধাজ্ঞায় রয়েছেন ম্যানেজার হুয়ান কার্লোস ওসোরিও। ফিফার এই শাস্তির কারণে ওসোরিওকে কুয়ালকম স্টেডিয়ামের হসপিটালিটি বক্স থেকেই দলের খেলা উপভোগ করতে হয়েছে। তার অনুপস্থিতিতে কলম্বিয়ান লুইস পোমপিলিও পায়েজ সাইডলাইন থেকে দল পরিচালনা করেছেন। অনভিজ্ঞ দলটি এল সালভাদোরের সাথে পরীক্ষায় বেশ ভালভাবেই উতরে গেছে।

আট মিনিটে মারিনের হেডে মেক্সিকো এগিয়ে গেলেও নেলসন বোনিলা দুই মিনিট পরেই এল সালভাদোরকে সমতায় ফেরান। বিরতির আগে ২৯ মিনিটে শক্তিশালী শটে হার্নান্দেজ আবরো মেক্সিকোকে এগিয়ে দেন। বামদিক থেকে গালারডোর লফটেড ক্রসে হার্নান্দেজ এল সালভাদোরের গোলরক্ষক বেনজি ভিলালোবোসকে পরাস্ত করেন। ৫৫ মিনিটে বদলী খেলোয়াড় ওরবেলিন পিনেডা হার্নান্দেজের ক্রস থেকে দলের জয় নিশ্চিত করেন।
এই জয়ে মেক্সিকো, এল সালভাদরের বিপক্ষে টানা সাত ম্যাচ অপরাজিত থাকলো। ২০০৯ সালে প্রথম দুটি দল একে অপরের মুখোমুখি হয়েছিল।
বৃহস্পতিবার, ডেনভারে মেক্সিকো গ্রুপের পরের ম্যাচে জ্যামাইকার মোকাবেলা করবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :