রাত ৮:৩৬, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / আবারো ইংল্যান্ড যাচ্ছেন তামিম
আবারো ইংল্যান্ড যাচ্ছেন তামিম
জুলাই ৬, ২০১৭

সাম্প্রতিক ফর্মে মুগ্ধ হয়ে তামিম ইকবালকে দলে ভিড়িয়েছে কাউন্টির দল এসেক্স। এসেক্সের হয়ে খেলতে শুক্রবার সকালে দেশ ছাড়বেন তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। ইতিমধ্যে বিসিবি থেকে অনাপত্তিপত্র পেয়ে গেছেন তিনি।
এসেক্সের হয়ে খেলতে যাওয়ার আগেরদিন বৃহস্পতিবার মিরপুরে অনুশীলনও করেছেন যে কোনো ফরম্যাটে বাংলাদেশের সর্বোচ্চ মালিক তামিম। কাজ করেছেন ব্যাটিং নিয়ে।
তার ইল্যান্ড যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও, ‘তামিম আমাদের কাছে আবেদন করেছে। আমরা তার যাওয়ার ব্যাপারে সম্মতি জানিয়েছি। বোর্ডের পক্ষ থেকে তাকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে।’
এরআগেও কাউন্টি ক্রিকেটে খেলেছেন তামিম। তার আগের ক্লাব নটিংহ্যামশায়ার। সেবার খেলেছিলেন পাঁচটি ম্যাচ। এবার তার নতুন ঠিকানা এসেক্স। এসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে খেলবেন তামিম।
বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে এসেক্সের হয়ে ৯টি ম্যাচ খেলবেন তামিম। এরপর দেশে ফিরে আসবেন অস্ট্রেলিয়া সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতে। আগস্টের প্রথম সপ্তাহেই তামিম দেশে ফিরবেন বলে জানা গেছে।
টি-টোয়েন্টি ব্লাস্টের উদ্বোধনী দিনেই মাঠে নামছে তামিমের দল এসেক্স। ৭ জুলাই তাদের প্রথম ম্যাচ সারের বিপক্ষে। তবে দেশে থাকায় এই ম্যাচে তামিম খেলা হচ্ছে না তার। এসেক্সের দ্বিতীয় ম্যাচেই ব্যাট হাতে মাঠে নামবেন বাংলাদেশ ওপেনার।
দ্বিতীয় ম্যাচটি ৯ জুলাই অনুষ্ঠিত হবে। ওই ম্যাচে তামিমদের প্রতিপক্ষ কেন্ট। এসেক্সের অধিনায়ক করা হয়েছে নেদারল্যান্ডস অলরাউন্ডার রায়ান টেন ডোসকাটকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :