রাত ৩:১৮, সোমবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / ২০২৩ মহিলা বিশ্বকাপের আয়োজক হতে চায় অস্ট্রেলিয়া
২০২৩ মহিলা বিশ্বকাপের আয়োজক হতে চায় অস্ট্রেলিয়া
জুন ১৪, ২০১৭

ক্রীড়া ডেস্ক : 

২০২৩ সালের মহিলা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজক হবার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া। সরকারি পৃষ্ঠপোষকতায় ২০২৩ সালের মহিলা বিশ্বকাপ ফুটবল আয়োজন করতে চায় তারা। বিষয়টি খোলাসা করেছে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল।

মঙ্গলবার দেয়া ঘোষণায় অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী জানিয়েছেন, এটি তাদের অর্থনৈতিক মেরুদন্ডকে যেমন শক্ত করবে তেমনি নতুন প্রজন্মের ফুটবলারদের অনুপ্রাণিত করবে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বলেন, ‘ক্রীড়াঙ্গণে সফলতার কারণে আমরা আন্তর্জাতিকভাবে স্বীকৃত। আমরা পূর্বে বিশ্বের শীর্ষ ক্রীড়া টুর্নামেন্ট আয়োজনে সফলতা দেখিয়েছি। এ যাবৎ আমরা যত টুর্নামেন্ট আয়োজন করেছি প্রতিটাই সফলতা পেয়েছি। তাই এটিও আমরা সফলতার সঙ্গে আয়োজন করতে পারব, যা সবার কাছে প্রশংসিত হবে।’

এ সময় আনুষ্ঠানিকভাবে ২০২৩ সালের মহিলা বিশ্বকাপ ফুটবল আয়োজনের প্রতিদ্বন্দ্বিতায় সামিল হবার ঘোষণা দেন অসি প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘টুর্নামেন্টটি আয়োজন করার সুযোগ পাওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। এটি যে শুধু অর্থনৈতিক কিংবা পর্যটন সম্প্রসারনের জন্য তা না, মহিলা ক্রীড়ার সম্প্রসারণের জন্যও এটি কার্যকর ভূমিকা রাখবে।’

ইতিহাস বলছে শীর্ষ ক্রীড়া টুর্নামেন্ট সফলতার সঙ্গে আয়োজন করার রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার। তাই ফুটবলের এই আকর্ষণীয় টুর্নামেন্টও তারা আয়োজনে সক্ষম হবে। ইতমধ্যে টুর্নামেন্টের প্রাথমিক তহবিলের জন্য সরকার আপাতত এক মিলিয়ন অস্ট্রেলীয় ডলার প্রদান করেছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :