সকাল ৮:৪২, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ১৭ বছর পর গলে অনুষ্ঠিত হবে ওয়ানডে
১৭ বছর পর গলে অনুষ্ঠিত হবে ওয়ানডে
জুন ২০, ২০১৭

২০০০ সালের পর এই মাঠে আর কোনো ওয়ানডে অনুষ্ঠিত হয়নি। সর্বশেষ এই মাঠে দক্ষিণ আফ্রিকাকে ৩৭ রানে হারিয়েছিল শ্রীলঙ্কা। ২০০০ সালে সেটি ছিল ত্রি-দেশীয় সিরিজের খেলা। ২০০০ সালের ৬ জুলাইর পর কেটে গেছে ১৭টি বছর।

এর মধ্যে সুনামিতে বিধ্বস্ত হয়েছে গল ইন্টারন্যাশনাল স্টেডিয়াম। সেটি আবার সংস্কার করা হয়েছে। নিয়মিত টেস্ট অনুষ্ঠিত হচ্ছে; কিন্তু প্রায় দেড় যুগ হয়ে গেলেও ওয়ানডে অনুষ্ঠিত হচ্ছে না।

এর একমাত্র কারণ, ওয়ানডে ম্যাচ আয়োজনের সৌন্দর্য্য ফ্লাড লাইটে, দিবা-রাত্রিতে; কিন্তু গলের মাঠে কোনো ফ্লাড লাইট নেই। আসন সংখ্যা খুবই কম। তারওপর, ফ্লাড লাইট বসিয়ে দিবা-রাত্রির ম্যাচ আয়োজন করা খুব ব্যায়বহুল। তবে, জিম্বাবুয়ে লো-প্রোফাইল দল হওয়ার কারণে শ্রীলঙ্কান কর্তৃপক্ষ এই মাঠে ওয়ানডে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

অবশেষে গলের সবুজ মাঠে গড়াবে ৫০ ওভারের ম্যাচ। জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি অনুষ্ঠিত হবে গলে।

জিম্বাবুয়েও প্রায় ১৬ বছর পর যাচ্ছে শ্রীলঙ্কা সফরে। ২০০১ ডিসেম্বর এবং ২০০২ জানুয়ারিতে সর্বশেষ দুই ওয়ানডে এবং তিন টেস্টের সফর করেছিল জিম্বাবুয়ে।

গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মোট সাতটি ওয়ানডে খেলা হয়েছে। তবে, ২০০০ সালের ৬ জুলাইর পর এই মাঠ থেকে যেন ওয়ানডে নির্বাসিত। জিম্বাবুয়ের বিপক্ষে এই সফরে প্রথম দুই ওয়ানডের পর সিরিজের বাতি তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে হাম্বানতোতা স্টেডিয়ামে। এখানেও গত দুই বছর কোনো ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়নি।

সিরিজে এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। যে ম্যাচটি খেলা হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। যেখানে টি-টোয়েন্টি অনুষ্ঠিত হয় না বললেই চলে। এই মাঠে অনুষ্ঠিত হয় শুধু ওয়ানডে এবং টেস্ট। এবার হবে টি-টোয়েন্টি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :