সন্ধ্যা ৬:৪২, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ হকি / হকি কোচ অলিভার কার্টজ বরখাস্ত
হকি কোচ অলিভার কার্টজ বরখাস্ত
জুন ১২, ২০১৭

জাতীয় দলের প্রধান কোচ জার্মানির অলিভার কার্টজকে বরখাস্ত করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। সোমবার ফেডারেশনের ওয়ার্কিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। না জানিয়ে বাংলাদেশ ত্যাগ করায় এ সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। আসন্ন এশিয়া কাপের যখন ক্যাম্প চলছে তখন প্রধান কোচের না বলে চলে যাওয়া চুক্তি ভঙ্গের সামিল মনে করছে ফেডারেশন।
৫ মাস আগে অলিভারের সাথে ত্রিপক্ষীয় চুক্তি হয়েছিল। ফেডারেশন, কোচ ও পৃষ্ঠপোষক ইনডেক্স গ্রুপের সঙ্গে হয়েছিল এ জার্মান কোচের চুক্তি। এর আগে সেপ্টেম্বরে এ জার্মানের সঙ্গে চুক্তি হলেও তাতে কোনো সম্পৃক্ততা ছিল না ফেডারেশনের। কোচের সঙ্গে তখন চুক্তি করেছিল ইনডেক্স গ্রুপ। এ নিয়ে অনেক বিতর্ক তৈরি হলে কোচ নতুন করে চুক্তি করেন গত ১৮ জানুয়ারি। নতুন চুক্তির ৫ মাসের মাথায় কোচকে অব্যাহতি দিল ফেডারেশন।
বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বলেছেন, ‘ফেডারেশনের কাউকে কিছু না জানিয়ে অলিভার চলে গেছেন। কবে গেছেন, কোথায় গেছেন এবং কবে ফিরবেন তা কেউ জানেন না। এভাবে চলে গিয়ে তিনি চুক্তি ভঙ্গ করেছেন। তাই তাকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছি।’ জানা গেছে ৫ জুন অলিভার কেনিয়া গেছেন ব্যক্তিগত কাজে।
এশিয়া কাপের প্রস্তুতি চলছে। এ অবস্থায় প্রধান কোচ বিদায় করলে অনুশীলনের কোনো ব্যাঘাত ঘটবে কি না এমন প্রশ্নের জবাবে সাধারণ সম্পাদক বলেছেন, ‘তিনি তো অনুশীলন করাচ্ছেনই না, স্থানীয় কোচরা কাজ করছেন। এশিয়া কাপে আমাদের স্থানীয় কোনো কোচ দায়িত্ব পালন করবেন। অলিভারের অতীত আরচরণও ভালো ছিল না। তিনি ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে খারাপ ব্যবহারও করেছেন। এমন কী পুনরায় নিয়োগ দেয়ার পরও।’
স্থানীয় কোচ প্রসঙ্গে আবদুস সাদেক বলেছেন, ‘এখন আলমগীর আলম আছেন। তার সঙ্গে আছেন গোলরক্ষক কোচ মো. জাহাঙ্গীর। দেশে আরো সিনিয়র কোচ আছেন। তাদের একজন ঈদের পর দায়িত্ব নেবেন। আমরা স্থানীয় কোচের উপরই আস্থা রাখবো। অতীতে স্থানীয় কোচের অধীনেও আমরা ভালো ফলাফল পেয়েছি।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :