বিকাল ৫:৫০, সোমবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / সেমিতে ভারতকে পেয়েছে বাংলাদেশ, পাকিস্তানকে ইংল্যান্ড
সেমিতে ভারতকে পেয়েছে বাংলাদেশ, পাকিস্তানকে ইংল্যান্ড
জুন ১৩, ২০১৭

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছিল ভারত। নেট রান রেটে তারা বড় ব্যবধানে এগিয়ে থাকায় ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ধরা হয়েছিল। অনানুষ্ঠানিকভাবে তাদেরই ধরা হচ্ছিল বাংলাদেশের প্রতিপক্ষ। কিন্তু আনুষ্ঠানিকভাবে এ লড়াই চূড়ান্ত করতে অপেক্ষা করতে হয়েছে আরও একদিন। সোমবার পাকিস্তান ৩ উইকেটে শ্রীলঙ্কাকে হারানোর পর নিশ্চিত হয় সেমিফাইনাল সূচি।

ভারতের সঙ্গে ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। গ্রুপটির চ্যাম্পিয়ন হয়ে ভারত ‘এ’ গ্রুপের রানার্সআপ বাংলাদেশকে খেলবে। আগামী ১৫ জুন বৃহস্পতিবার বার্মিংহামের এজবাস্টনে বিকাল সাড়ে ৩টায় মুখোমুখি হবে দুই দল।

আগের দিন বুধবার কার্ডিফের সোফিয়া গার্ডেন্সের মাঠে স্বাগতিক ইংল্যান্ডকে মোকাবিলা করবে পাকিস্তান। এক ম্যাচ হাতে রেখেই ‘এ’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছিল ইংলিশরা।

প্রথমবারের মতো আইসিসির কোনও টুর্নামেন্টের সেমিফাইনালে খেলতে যাচ্ছে বাংলাদেশ। তাদের সঙ্গে অপ্রত্যাশিতভাবে শেষ চারের টিকিট পেল পাকিস্তান। অর্থাৎ এশিয়া থেকে অন্তত একটি দল ফাইনালে যাচ্ছে। এমনকি হতে পারে অলএশিয়া ফাইনাল। ভারত-বাংলাদেশের ম্যাচ থেকে তো এক দল যাচ্ছেই। আর ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান জিতে গেলে ফাইনাল হবে এশিয়ানদের। উপমহাদেশের বাইরের কন্ডিশনে এশিয়ার তিন দলের সেমিফাইনাল তাই বড় বিষয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :