রাত ২:৪০, শনিবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ Top News / সেঞ্চুরির খরা কাটালেন মাহমুদউল্লাহ
সেঞ্চুরির খরা কাটালেন মাহমুদউল্লাহ
জুন ১০, ২০১৭

বড় মঞ্চ আসলেই জ্বলে উঠেন ‘আনসাং হিরো’ মাহমুদউল্লাহ রিয়াদ। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে ক্রিকেট বিশ্ব মাতিয়ে দিয়েছিলেন মাহমুদউল্লাহ। ওই বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের প্রথম সেঞ্চুরি পান। পরের ম্যাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে আবারো খেলেন অপরাজিত ১২৮ রানের ইনিংস। এরপর আরও অনেকগুলো ম্যাচ খেললেও সেঞ্চুরির দেখা পাননি মাহমুদউল্লাহ।

অবশেষে কার্ডিফেই কাটালেন সেঞ্চুরির খরা। খেললেন ১০২ রানের অপরাজিত ইনিংস। এটা তার ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির। ৩৩ রানে ৪ উইকেট হারানোর পর নিশ্চিতভাবেই পরাজয়ের দ্বারপ্রান্তে ছিল বাংলাদেশ। সেখানে থেকে সাকিবকে সঙ্গে নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন তিনি।

ইনিংসের শুরু থেকেই মাহমুদউল্লাহ ছিলেন আক্রমণাত্মক। শুরু থেকেই নিশাম-মিলনের ওপর চড়াও হতে থাকেন। প্রথম ৫০ রান তুলে নিতে খেলেছেন ৫৮ বল। পঞ্চাশ করে কিছুটা সাবধানী হন। ততক্ষণে সাকিব আক্রমণাত্মক হলেও বরং তাকে সাবধান করেন মাহমুদউল্লাহ। তার দ্বিতীয় ৫০ রান ছুতে খেলেছেন আরও ৫৯ বল।

স্কয়ার লেগের ওপর ট্রেন্ট বোল্টকে বাউন্ডারি মেরে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি স্পর্শ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১০২ রানের ইনিংস খেলতে ৮টি বাউন্ডারি ছাড়াও মেরেছেন দুটি ওভার বাউন্ডারি।

অথচ এই মাহমুদউল্লাহর গত কিছুদিন ধরেই ফর্ম ছিল না। শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের পর ওয়ানডে দল থেকেও বাদ পড়তে যাচ্ছিলেন মিডল অর্ডারে বাংলাদেশের গুরুত্বপূর্ণ এই ক্রিকেটার। শেষমেষ অধিনায়ক মাশরাফির চাওয়াতেই টিম ম্যানেজম্যান্ট শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে রাখে মাহমুদউল্লাহকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :