সন্ধ্যা ৬:৩৯, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / সুফিয়া কামাল সম্মাননা পেল অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল
সুফিয়া কামাল সম্মাননা পেল অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল
জুন ২০, ২০১৭

কৃষ্ণা, স্বপ্না, সানজিদারা এখন জাপান সফর করছেন। সেপ্টেম্বরে তাদের সামনে কঠিন পরীক্ষা-এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের খেলা থাইল্যান্ডে। তার প্রস্তুতি হিসেবেই এ সফর নারী ফুটবলারদের। প্রথম প্রস্তুতি ম্যাচে ভালো খবর দিতে পারেনি তারা, সোমবার হেরেছে সাকাই একাডেমির বিপক্ষে। তবে দেশ থেকে তারা একটা ভালো খবরই পেয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলারদের দিয়েছে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বেগম সুফিয়া কামাল সম্মাননা।

দেশে থাকলে কৃষ্ণারাই গ্রহণ করতেন এ সম্মাননা অ্যাওয়ার্ড। মঙ্গলবার সকালে বাংলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে নারীদের অবদানের জন্য দেয়া হয়েছে এ অ্যাওয়ার্ড। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ নারী ফুটবল দলের পক্ষে সম্মানা স্মারক গ্রহণ করেন।

বাঙালি নারী জাগরণের অগ্রদূত কবি বেগম সুফিয়া কামালের ১০৬তম জন্মবার্ষিকী ২০ জুন। ১৯১১ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেছিলেন বরিশালের শায়েস্তাবাদে। তার হাত ধরেই প্রতিষ্ঠা হয়েছিল বাংলাদেশ মহিলা পরিষদ। তিনি ছিলেন এ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি। সুফিয়া কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার বিভিন্ন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ মহিলা পরিষদ। এর মধ্যে ছিল সুফিয়া কামাল স্মারক বক্তৃতা, সুফিয়া কামাল সম্মাননা পদক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :