রাত ৮:৩৬, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / সিলভা-কস্তার গোলে স্পেনের জয়
সিলভা-কস্তার গোলে স্পেনের জয়
জুন ১২, ২০১৭

ডেভিড সিলভা ও দিয়াগো কস্তার দেওয়া গোলে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে জয় পেয়েছে স্পেন। রোববার তারা মেসিডোনিয়াকে ২-১ গোলের হারায়। এর আগে বাছাইয়ের প্রথম লেগে নিজেদের মাঠে ৪-০ ব্যবধানে জিতেছিল স্প্যানিশরা।
মেসিডোনিয়ার মাঠে ম্যাচের শুরু থেকেই স্বাগতিক শিবিরে আক্রমণ করে খেলতে থাকে স্পেন। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৫ মিনিটে লিড পায় স্পেন। আন্দ্রেস ইনিয়েস্তার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে সিলভাকে কাটব্যাক করেন জর্দি আলবা। নিখুঁত শটে দলকে এগিয়ে নেন ম্যানচেস্টার সিটির এই তারকা।
ম্যাচের ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কস্তা। রিয়াল তারকা ইস্কোর পাস থেকে বল পেয়ে তিনগজ দূর থেকে মেসিডোনিয়ার জাল কাঁপাতে ভুল করেননি চেলসির এই স্ট্রাইকার। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ২০১০ বিশ্বচ্যাম্পিয়নরা।
বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৬ মিনিটে দুর্দান্ত এক শটে গোল করে স্বাগতিকদের খেলায় ফেরানোর ইঙ্গিত দেয় মেসিডোনিয়া ডিফেন্ডার স্তেফান রিস্তোভস্কি। তবে বাকি সময় আর গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন। এ জয়ে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে স্পেন।
এদিকে নিজেদের মাঠে লিখটেনস্টাইনের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে ইতালি। তবে স্পেনের সমান ১৬ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে ২০০৬ সালের চ্যাম্পিয়নরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :