দুপুর ১২:২৩, শনিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / শ্রীলঙ্কা দলের কোচের পদ ছাড়লেন গ্রাহাম ফোর্ড
শ্রীলঙ্কা দলের কোচের পদ ছাড়লেন গ্রাহাম ফোর্ড
জুন ২৪, ২০১৭

শ্রীলঙ্কার কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন গ্রাহাম ফোর্ড। দ্বীপ দেশটির জাতীয় ক্রিকেট দলে দ্বিতীয় মেয়াদে ১৫ মাস দায়িত্ব পালনের পর ‘ক্ষোভ থেকে’ পদত্যাগ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার।
তবে আজ শনিবার শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা দাবি করেছেন, দুপক্ষের সমঝোতার ভিত্তিতেই দায়িত্ব ছেড়েছেন ফোর্ড। তবে ইসএসপিএন-ক্রিকইনফো তাদের প্রতিবেদনে বলেছে, কাজে বোর্ডের হস্তক্ষেপের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন গ্রাহাম ফোর্ড। চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে বর্তমানে ছুটিতে আছেন এই কোচ। গত সপ্তাহে শেষ হওয়া আইসিসির এই প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় ১৯৯৬ সালের বিশ্বজয়ীরা।
গত ফেব্রুয়ারিতে আসাঙ্কা গুরুসিনহাকে ‘ক্রিকেট ম্যানেজার’ হিসেবে নিয়োগ দেয় এসএলসি। গুরুসিনহার দায়িত্ব বিস্তৃত হওয়ায় কোচের স্বাধীনতায় হস্তক্ষেপ হতে থাকে, যা মেনে নিতে পারেননি ৫৬ বছর বয়সী এই কোচ। গত বছর ফেব্রুয়ারিতে দায়িত্ব নেওয়া ফোর্ডের চুক্তির মেয়াদ ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

২০১১ থেকে এ পর্যন্ত শ্রীলঙ্কা জাতীয় দলে মোট আট জন কোচ কাজ করলেন, তার মধ্যে ফোর্ড ছিলেন দুই মেয়াদে। প্রথম মেয়াদে ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত আর গত বছরের ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত।