সকাল ৮:৪৩, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / রেকর্ড গড়েই জিতলো জিম্বাবুয়ে
রেকর্ড গড়েই জিতলো জিম্বাবুয়ে
জুন ৩০, ২০১৭

নিজেদের ক্রিকেটে এই দৈন্য দশার দিনে এমন জয়, তা কে ভাবতে পেরেছিলো! হারিয়ে দিলো তারা লংকান সিংহদের। পাঁচ ম্যাচের প্রথম ওয়ানডে ম্যাচে গলে ৩১৬ রান করেও জিততে পারেনি স্বাগতিক শ্রীলঙ্কা। আজ শুক্রবার সফরকারী জিম্বাবুয়ে ৩১৭ রানের টার্গেট ছুঁয়ে ফেলে ৪ উইকেট হারিয়ে, ১৪ বল হাতে রেখেই।

শ্রীলঙ্কার মাটিতে এটা অবশ্য সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। শ্রীলঙ্কার মাটিতে ২৯৬ ওয়ানডেতে এই প্রথম কোনো দল তিন শতাধিক রান তাড়া করে জিতল। ৩১৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। ১২ রানে হ্যামিল্টন মাসাকাদজা ও ৪৬ রানে ক্রেইগ আরভিন ফিরে গেলে বিপাকেই পড়ে জিম্বাবুয়ে। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে সলোমান মিরে ও শন উইলিয়ামস দলীয় স্কোরকে ২০৭ রান পর্যন্ত টেনে নেন। এরপর সলোমান মিরে তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি (১১২) তুলে নিয়ে সাজঘরে ফেরেন। যাওয়ার আগে উইলিয়ামসের সঙ্গে ১৬১ রানের জুটি গড়ে যান। তাতে অবশ্য জয়ের ভিত পেয়ে যায় জিম্বাবুয়ে।

২২০ রানে চতুর্থ উইকেট হারায় আফ্রিকান দলটি। ৬৭ রান করে ফিরে যান উইলিয়ামস। এরপর সিকান্দার রাজা ও ম্যালকম ওয়ালার ১৩.২ ওভারে ১০২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। রাজা ৫৬ বলে ৭টি চার ও ১ ছক্কায় ৬৭ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২৯ বলে ৪টি চারের সাহায্যে ৪০ রানের ক্যামিও ইনিংস খেলে অপরাজিত থাকেন ওয়ালার। বল হাতে শ্রীলঙ্কার আসেলা গুনারত্নে ২টি উইকেট নেন। ম্যাচসেরা হন সেঞ্চুরিয়ান সলোমান মিরে।

এরআগে কুশাল মেন্ডিসের ৮৬, উপুল থারাঙ্গার অপরাজিত ৭৯, দানুস্কা গুনাথিলাকার ৬০ ও অধিকায়ন অ্যাঞ্জেলো ম্যাথুসের ৪৩ রানে ভর করে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের চাতারা ২টি উইকেট নেন। আগামী রবিবার গলে হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :