সকাল ৬:০৯, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / রাশিয়া ও কাতার বিশ্বকাপে ফিফার স্পন্সর ভিভো
রাশিয়া ও কাতার বিশ্বকাপে ফিফার স্পন্সর ভিভো
জুন ১, ২০১৭

ক্রীড়া ডেস্ক:

আসন্ন রাশিয়া বিশ্বকাপ ও ২০২২ সালে কাতার বিশ্বকাপে ফিফার স্পন্সর হিসেবে থাকবে একটি চাইনিজ স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

বুধবার বিশ্বফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানিয়েছে চাইনিজ স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভিভো রাশিয়া ও কাতার বিশ্বকাপে স্পন্সর হিসেবে থাকবে।

সাম্প্রতিককালে ঘটে যাওয়া দুর্নীতির খোলস থেকে বের হতে চাইছে ফিফা। নতুন সভাপতি নির্বাচিত হওয়ার পর বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে প্রায় এক ডজন চুক্তি করেছে ফিফা।

২০১৮ সালের এপ্রিলে রশিয়া বিশ্বকাপের জন্য বিজ্ঞাপনসত্ব পেয়েছে ভিভো। এটি চায়নার হায়েনস ইলেকট্রনিক কোম্পানি লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান। রিয়েল এস্টেট এবং মিডিয়া গোষ্ঠী ডেলিয়ান ওয়ান্ডা গ্রুপ গতবার ফিফার অংশীদার হয়েছিল।

এ প্রসঙ্গে এক বিবৃতিতে ফিফা জানায়, ‘ম্যাচ চলাকালীন সময়ে বিজ্ঞাপন বোর্ড, ম্যাচ টিকেট, মিডিয়া রিলিজ এবং অন্যান্য প্রমোশনাল প্ল্যাটফর্মে ভিভোর লোগো ব্যবহার করা হবে।’

ফিফার রাজস্ব বাড়ানো নতুন প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর জন্য বড় এক চ্যালেঞ্জ। গতবছর নির্বাচিত হয়েই ২১১টি সদস্য রাষ্ট্রের ফুটবল উন্নয়নের জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিলেন তিনি। বিগত বছরের দুর্নীতির কারণে ২০১৬ সালেই ৩৯১ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ গুনতে হয়েছে ফিফাকে। এছাড়া ২০১৭ সালে এ ক্ষতির পরিমান ৪৮৯ মিলিয়ন ডলারে পৌঁছতে পারে বলে আভাস পাওয়া গেছে। তবে রাশিয়া বিশ্বকাপে সব মিলিয়ে ১.০৭ বিলিয়ন ডলার লাভ হবে বলে আশা করছে ফিফা।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :