ভোর ৫:১৫, বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া
বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া
জুন ১৬, ২০১৭

বাংলাদেশ সফর চূড়ান্ত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সিরিজের দুটো টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসছে স্টিভেন স্মিথের দল। ২২ থেকে ২৪ আগস্ট নারায়নগঞ্জের ফতুল্লায়, বিসিবি একাদশের সঙ্গে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এরপর ১৭ অগস্ট মিরপুরে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।
বাংলাদেশ সফরের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন পেসার মিশেল স্টার্ক। ভারত সফরে দুর্দান্ত পারফর্ম করা স্টিভেন ও’ক্যাফেও।
২০১৬ সালে প্রথম টেস্ট খেলার পর চোটের জন্য ছিটকে যাওয়া পেসার জেমস প্যাটিনসন দলে জায়গা ফিরে পেয়েছেন। পাকিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া হিলটন কার্টরাইটকে এ বার দলে রেখেছে অসিরা। পাকিস্তানের বিপক্ষে মাত্র ৩৭ রান করেছিলেন কার্টরাইট। তবে শেফিল্ড শিল্ডে রয়েছে ৮৬১ রান তাঁর।
ভারতের সঙ্গে চার টেস্টে ভাল পারফর্ম না করায় বাদ পড়েছেন ব্যাটসম্যান শন মার্শ। আট ইনিংসে মার্শের গড় ছিল ১৮.৮১। এ ছাড়া চোটের কারণে মিচেল সুইপসন, পেসার জ্যাকসন বার্ড, মিচেল মার্শ ও মার্কাস স্তইনিস বাদ পড়েছেন।
বাংলাদেশ সফরে স্পিনার হিসেবে নাথান লিয়ঁওর সঙ্গে হাত ঘোরাবেন অ্যাশটন অ্যাগার। ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলেন তিনি। ব্যাটসম্যান হিসেবে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খজা, গ্লেন ম্যাক্সওয়েলের মতো ব্যাটসম্যান থাকছেন বাংলাদেশ সফরে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :