ভোর ৫:১২, বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ফেদেরার চ্যাম্পিয়ন
ফেদেরার চ্যাম্পিয়ন
জুন ২৫, ২০১৭

কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরারের ক্যারিয়ারে যোগ হলো আরো একটি শিরোপা। জার্মানির আলেক্সান্ডার ভেরেভকে ৫১ মিনিটে সরাসরি সেটে উড়িয়ে দিয়ে জার্মানির গ্যারি ওয়েবার ওপেনে রেকর্ড নয়বার চ্যাম্পিয়ন হন সুইস তারকা রজার ফেদেরার।
অবশ্য গতবার সেমিফাইনালে ভেরেভের কাছেই হেরেছিলেন ফেদেরার। এবার অবশ্য তেমন কোনো শঙ্কায় পড়তে হয়নি তাকে। ২০ বছর বয়সী ভেরেভকে অনায়াসে ৬-১ ও ৬-৩ গেমে পরাজিত করেন ফেদেরার।

এই প্রথম কোনো প্রতিযোগিতায় নবমবারের মতো চ্যাম্পিয়ন হলেন ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার। জার্মানির এই প্রতিযোগিতায় ১১ বার ফাইনালে উঠে নয়বারই শিরোপা উঁচিয়ে ধরলেন তিনি।
দুই মাসের বিশ্রাম শেষে গত সপ্তাহে কোর্টে ফেরাটা ফেদেরারের জন্য খুব একটা সুখকর ছিল না। স্টুর্টগার্ট ওপেনে প্রথম রাউন্ড থেকেই ছিটকে যান তিনি।

তবে হালে ওপেনে কোনো সেট না হেরে শিরোপা জিতে সব শঙ্কা উড়িয়ে দিলেন ৩৫ বছর বয়সী এই খেলোয়াড়। জানান দিলেন, আগামী মাসের প্রথম সপ্তাহে শুরু হতে যাওয়া উইম্বলডনে অষ্টম শিরোপার জন্য কোর্টে নামতে তিনি প্রস্তুত।
চলতি মৌসুমে এ পর্যন্ত চারটি শিরোপা জিতলেন ফেদেরার। চোটের কারণে ছয় মাস বাইরে থাকার পর জানুয়ারিতে ফিরেই অস্ট্রেলিয়ান ওপেন জেতেন। মার্চে বিএনপি পারিবাস ওপেন জেতার দুই সপ্তাহ পর মায়ামি ওপেনে চ্যাম্পিয়ন হন আর এবার এই হালে ওপেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :