রাত ১২:৪১, মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি / ফর্মে ফেরা সাকিবের চাই ৩২ রান
ফর্মে ফেরা সাকিবের চাই ৩২ রান
জুন ১৪, ২০১৭

ফর্মটা ভালো যাচ্ছিল না তার। আগের অলরাউন্ডার সাকিব আল হাসানকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। ‘ব্যাটসম্যান’ সাকিব ফর্মে ফিরেছেন দুর্দান্ত এক সেঞ্চুরি দিয়ে। চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে। ওই ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ২২৪ রানের জুটি গড়ে বাংলাদেশকে অবিস্মরণীয় জয় (৫ উইকেটে) এনে দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।
ফর্মে ফেরা সাকিব এবার অনন্য এক মাইলফলকের সামনে। ওয়ানডেতে ৫ হাজার রানের দ্বারপ্রান্তে রয়েছেন তিনি। আগামীকাল বৃহস্পতিবার সেমিফাইনালে ভারতের বিপক্ষে আর মাত্র ৩২ রান করতে পারলেই মাইলফলকটি স্পর্শ করবেন সাকিব।
দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন সাকিব। প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়েছিলেন তামিম ইকবাল। ১৭২ টি ওয়ানডে খেলা বাংলাদেশি ড্যাশিং ওপেনারের বর্তমান রান সংখ্যা ৫৬৭৩। এতে ৯টি সেঞ্চুরির সঙ্গে ৩৭টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম।
এখন পর্যন্ত সাকিব আল হাসান খেলেছেন ১৭৬টি ওয়ানডে। ৩৪.৯৮ গড়ে নামের পাশে জমা করেছেন ৪৯৬৮ রান। এতে ৭টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৩৪টি হাফ সেঞ্চুরি। সাকিবের সর্বোচ্চ রানের ইনিংসটা ১৩৪*। বল হাতে এই অলরাউন্ডার নিয়েছেন ২২৪ উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :