সন্ধ্যা ৬:৪৩, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / পর্তুগালের ফাইনালের অপেক্ষা
কনফেডারেশন্স কাপ ফুটবল
পর্তুগালের ফাইনালের অপেক্ষা
জুন ২৭, ২০১৭

দলকে কনফেডারেশন্স কাপের সেমিফাইনালে তোলার পথে দুই গোল করেছেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। একটি গোলে অবদানও রেখেছেন। এদিকে, ফাইনালে ওঠার লড়াই সামনে রেখে চিলির কোচ হুয়ান আন্তোনিও পিজ্জি জানিয়েছেন, গোল করা থেকে রোনালদোকে দূরে রাখার জন্য পরিকল্পনা সাজিয়ে রেখেছেন তিনি।

বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় রাশিয়ার কাজানে কনফেডারেশন্স কাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল ও কোপা আমেরিকা জয়ী চিলি। আগের দিন, নিজেদের লক্ষ্য নিয়ে পিজ্জি আরও জানান, শুধু রোনালদো নয়, পুরো পর্তুগাল দলকে নিয়েই ভাবনা তার।
গত মৌসুমে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগের মুকুট ধরে রাখায় দারুণ অবদান ছিল রোনালদোর। দলটির লা লিগার শিরোপা পুনরুদ্ধারেও পর্তুগিজ ফরোয়ার্ড ছিলেন সামনের দিকের যোদ্ধা। পিজ্জিও ভালো করে জানেন কি করতে পারেন রোনালদো। তিনি বলেন ‘আমরা যাদের বিপক্ষে খেলি, তাদের বিশ্লেষণ করি। তাই পর্তুগালকেও একটা দল হিসেবে বিশ্লেষণ করেছি। আমাদের জানার দরকার রোনালদোর দক্ষতাগুলো; কিন্তু আমি মনে করি, আমরা সবাই তা জানি। সে কি করতে পারে তা ১০-১২ বছর ধরে করে দেখাচ্ছে। সে পঞ্চম ব্যালন ডি’অর পেতে পারে।’

অস্ট্রেলিয়ার সঙ্গে ড্র করে জার্মানির পেছনে থেকে গ্রুপ পর্ব শেষ করেছিল চিলি। কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়নদের অনেকে ফেভারিট মানছে। তবে পিজ্জির বিশ্বাস এসব তার দলের খেলায় প্রভাব ফেলতে পারবে না।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :