সকাল ৬:৫১, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / নারী বিশ্বকাপ ক্রিকেটে চার নারী আম্পায়ার
নারী বিশ্বকাপ ক্রিকেটে চার নারী আম্পায়ার
জুন ১৭, ২০১৭

নারী বিশ্বকাপ ক্রিকেটের জন্য আম্পায়ার ও ম্যাচ রেফারির নাম ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-আইসিসি। আগামী ২৪ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত ইংল্যান্ডে হবে নারীদের বিশ্বকাপ ক্রিকেট আসর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে ৩০ দিনের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে স্বাগতিক ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ। সিঙ্গেল লিগ পদ্ধতির খেলা শেষে পয়েন্টে এগিয়ে থাকা চারটি দল সেমিফাইনাল খেলবে। প্রতিযোগিতার ফাইনাল হবে লর্ডসে।
নারী বিশ্বকাপ ক্রিকেটের ১১তম এই আসর শুরু হয়েছিলো ১৯৭৩ সালে, পুরুষ বিশ্বকাপ ক্রিকেটেরও আগে। টুর্নামেন্টে চারজন নারী আম্পায়ারের নাম ঘোষণা করেছে আইসিসি। তারা হলেন- ক্যাথি ক্রস (নিউজিল্যান্ড), সুউ রেডফ্রেন (ইংল্যান্ড), ক্লেয়ার পোলোসাক (অস্ট্রেলিয়া) ও জ্যাকুলিন উইলিয়ামস (ওয়েস্ট ইন্ডিজ)। এদের মধ্যে ক্যাথি ক্রস চতুর্থবারের মতো নারী বিশ্বকাপ ক্রিকেটে আম্পায়ারের দায়িত্ব পালন করতে নামবেন। তবে অন্য তিনজনের এবারই ডেব্যু হচ্ছে বিশ্বকাপে।
নয়জন পুরুষ আম্পায়ার হলেন- গ্রেগরি ব্রেদওয়েট, ক্রিস ব্রাউন, অনীল চৌধুরী, শন জর্জ, অড্রিয়ান হোল্ডস্টক, আহসান রাজা, ল্যাংটন রুসেরি, এস. সৈকত ও পল উইলসন। এদিকে- রিচি রিচার্ডসন, স্টিভ বার্নার্ড এবং ডেভিড জুকস থাকবেন আট দলের এই টুর্নামেন্টের ম্যাচ রেফারি হিসেবে। ৩১ ম্যাচের এই টুর্নামেন্টের খেলাগুলো হবে, ব্রিস্টল, ডার্বি, লেস্টার এবং টনটনে। আগেই বলা হয়েছে, নারী বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল হবে লর্ডসে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :