সকাল ১১:০৩, শনিবার, ২১শে অক্টোবর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / দ্বিতীয় সেমিতে মুখোমুখি জার্মানি ও মেক্সিকো
কনফেডারেশন্স কাপ ফুটবল
দ্বিতীয় সেমিতে মুখোমুখি জার্মানি ও মেক্সিকো
জুন ২৮, ২০১৭

কনফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে আগামীকাল মুখোমুখি হচ্ছে জার্মানি ও মেক্সিকো। দু’দলেরই চোখ ফাইনালের টিকিট নিশ্চিত করা। এজন্য সেরা ফুটবল খেলার প্রতিশ্রুতি জার্মানি ও মেক্সিকোর। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।
৩ খেলায় দুই জয় ও এক ড্র’তে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালের টিকিট পায় জার্মানি। অন্যদিকে সবাইকে চমকে দিয়ে দুই জয় ও এক ড্র’তে ‘এ’ গ্রুপ রানার্সআপ হয়ে শেষচারের টিকিট পায় মেক্সিকো। এই গ্রুপ থেকে পর্তুগালের সাথে স্বাগতিক রাশিয়ার সেমিতে খেলার সম্ভাবনাই বেশি ছিলো। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচে রাশিয়াকে পেছনে ফেলে সেমিতে মেক্সিকানরা।

মেক্সিকোর বিপক্ষে দুর্দান্ত লড়াই করে ফাইনালে খেলার ব্যাপারে আশাবাদী জার্মানির কোচ জোয়াচিক লৌ বলেন, ‘যোগ্য দল হিসেবেই সেমিফাইনালে এসেছে মেক্সিকো। তাদের মোকাবেলার জন্য আমরা প্রস্তুত। জয়ের লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামবো এবং আমরা সেভাবেই আমাদের পরিকল্পনা সাঁজিয়েছি। ফাইনালে খেলার দারুণ সুযোগ রয়েছে আমাদের। তাই দলের সবাই চাইছে সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে। ফাইনালে উঠতে পারলে, আমার কোচিং ক্যারিয়ার জীবনে এটি হবে আরও একটি বড় অর্জন।’

এদিকে, জার্মানিকে হারানোর জন্য পরিকল্পনার পসরা সাজিয়েছে মেক্সিকোও। যেভাবেই হোক ১৯৯৯ সালের পর আবারো ফাইনাল খেলতে চায় তারা। এমনটাই বললেন মেক্সিকোর কোচ হুয়ান কালোর্স অসোরিও, ‘আমরা দারুণ ফুটবল খেলে সেমিফাইনালে এসেছি। ভালো খেলার ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই এবং সেমির ম্যাচ জিততে চাই। ১৯৯৯ সালে সবশেষ ফাইনাল খেলেছিলো দল। এরপর আর কোন আসরের ফাইনাল খেলতে পারেনি। তবে এবার তৈরি হওয়া সুযোগটা লুফে নিতে চায় ছেলেরা। জার্মানির বিপক্ষে জয় পেতে হলে মাঠে অনেক পরিশ্রম করতে হবে ছেলেদের। কারণ জার্মানি সব বিভাগেই শক্তিশালী। তাই মধ্যমাঠ ঘিরেই আমাদের পরিকল্পনা সাজিয়েছি।’
১৯৯৯ সালে স্বাগতিক হিসেবে ফাইনাল খেলে শিরোপা জিতেছিলো মেক্সিকো। ঐ একবারই ফাইনাল খেলেছিলো এবং শিরোপা জয় করেছিলো তারা। তাই এবার ফাইনাল খেলতে পারলে ১৮ বছরের সাধনা পূর্ণ হবে তাদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :