সকাল ১১:০৩, শনিবার, ২১শে অক্টোবর, ২০১৭ ইং
/ ফুটবল / ইতালির বড় জয়
ইতালির বড় জয়
জুন ৮, ২০১৭

বিশ্বকাপ বাছাইপর্বের পর্বের আগে বড় জয় দিয়ে নিজেদের ঝালিয়ে নিলো চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। প্রীতি ম্যাচে তারা ৩-০ গোলে হারিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে।

ফ্রান্সের নিসেতে প্রতিপক্ষের ভুলে শুরুতেই এগিয়ে যায় ইতালি। ম্যাচের ৭ মিনিটে লরেঞ্জো ইনসিনিয়ের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়েছিলেন আন্দ্রেয়া বেলোত্তি। কিন্তু সেটাই বিপদমুক্ত করতে গিয়ে জোরালো শটে নিজেদের জালে পাঠিয়ে দেন ডিফেন্ডার হোসে মারিয়া হিমেনেস।

দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পান বেলোত্তি। তবে তার নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক মুসলেরা। সুয়ারেজ-কাভানিদের ছাড়া মাঠে নামা উরুগুয়ে প্রথমার্ধে তেমন কোন আক্রমণ করতে পারনি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইতালি।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে ইতালি। ম্যাচের ৭৫ মিনিটে সুযোগও পায় তারা। তবে ফাঁকায় পেয়েও হেডে বল জালে জড়াতে ব্যর্থ হন বদলি নামা ফরোয়ার্ড এদের। তবে ৮২মিনিটে ব্যবধান দ্বিগুণ করে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে বদলি নামা মানোলো গাব্বিয়াদিনির ক্রসে গোলমুখ থেকে বল জালে ঠেলে দেন এদের। আর যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে জয় নিশ্চিত করেন ডি রসি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :