সন্ধ্যা ৬:৪৩, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / ড্র করে বিদায়ের শংকায় অস্ট্রেলিয়া-ক্যামেরুন
কনফেডারেশন্স কাপ ফুটবল
ড্র করে বিদায়ের শংকায় অস্ট্রেলিয়া-ক্যামেরুন
জুন ২৩, ২০১৭

এগিয়ে গিয়েও জয় ধরে রাখতে পারলো না ক্যামেরুন। তাতে টুর্নামেন্ট থেকেই বিদায়ের শঙকা এখন তাদের। কনফেডারেশন্স কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে এশিয়া চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে ১-১ ড্র করেছে আফ্রিকার নেশন্স কাপের সেরারা।
বিশ্বকাপের আগে এই‘মহড়া’ প্রতিযোগিতায় গ্রুপ পর্বে এখন পর্যন্ত জয়হীন দুই দলই। কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলির কাছে ২-০ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করেছিলো ক্যামেরুন। আর বিশ্বসেরা জার্মানির কাছে নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলে হেরেছিল অস্ট্রেলিয়া।
সেন্ট পিটার্সবার্গে বৃহস্পতিবার রাতে ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় ক্যামেরুন। নিজেদের অর্ধ থেকে সতীর্থের বাড়ানো বল নিখুঁত চিপে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন আন্দ্রে-ফ্রাঙ্ক জাম্বো অ্যানগুইসা। ১-০ গোলে এগিয়ে যায় আফ্রিকান চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধের চেষ্টা করতে থাকে অস্ট্রেলিয়া। ম্যাচের ৬০ মিনিটে পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে অস্ট্রেলিয়াকে সমতায় ফেরান মার্ক মিলিগান। ডি বক্সের মধ্যে গের্সব্যাচ ফাউলের শিকার হওয়ার পর ভিডিও দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি।
এই ড্রয়ের সুবাদে দুই দলের পয়েন্ট ১ করে। তবে গোল পার্থক্যে অস্ট্রেলিয়া তৃতীয় ও ক্যামেরুন চতুর্থ স্থানে রয়েছে। কিন্তু দুই ম্যাচে এক পয়েন্ট পাওয়ায় কনফেডারেশন্স কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শংকা এখন অস্ট্রেলিয়া ও ক্যামেরুনের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :