সকাল ১০:৪৭, সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / ডি ভিলিয়ার্সকে টপকে শীর্ষে কোহলি
ডি ভিলিয়ার্সকে টপকে শীর্ষে কোহলি
জুন ১৪, ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি আসরে দুর্দান্ত ফর্মে আছেন কোহলি। পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৮১ রানের পর আফ্রিকার বিপক্ষে করেন অপরাজিত ৭৬ রান। আর এ দুই ইনিংসের উপর ভর করে ডি ভিলিয়ার্স-ওয়ার্নারকে টপকে ওয়ানডে র্যাং কিংয়ের শীর্ষে উঠে গেছেন কোহলি।

ভিলিয়ার্সের চেয়ে ২২ পয়েন্ট পিছিয়ে থেকে এই টুর্নামেন্ট খেলতে নেমেছিলেন ভারতীয় অধিনায়ক কোহলি। আর অসি তারকা ডেভিড ওয়ার্নার থেকে কোহলির দূরত্ব ছিল ১৯ পয়েন্ট। কিন্তু মাঠের দুর্দান্ত পারফরমেন্স দিয়েই এ দুইজনকে ক্রমাগত খারাপ খেলেন ভিলিয়ার্স এবং ওয়ার্নারকে টপকে গেলেন কোহলি। ৮৬২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছেন কোহলি। ৮৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানেই আছেন ওয়ার্নার। আর ৮৪৭ পয়েন্টে তিনে নেমে গেছেন ডি ভিলিয়ার্স।

 

এদিকে র্যাং কিংয়ের উন্নতি হয়েছে টাইগার ওপেনার তামিম ইকবাল ও সাকিব আল হাসানের। ১৯ নম্বর অবস্থান থেকে দুই ধাপ এগিয়ে ১৭ নম্বরে অবস্থান করছেন ওপেনার তামিম। আর নিউজিল্যান্ডের বিপক্ষে দারুন সেঞ্চুরির সুবাদে এক ধাপ এগিয়েছেন সাকিবও। ৩০ নম্বর অবস্থানে আছেন তিনি। এছাড়া মুশফিকুর রহীম ২১, সৌম্য সরকার ৪০, সাব্বির রহমান ৬৩ ও ইমরুল কায়েস ৮০ নম্বরে অবস্থান করছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :