সন্ধ্যা ৭:৫৪, মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / জয়ে শুরু বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির
কনফেডারেশন্স কাপ ফুটবল
জয়ে শুরু বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির
জুন ১৯, ২০১৭

জয় দিয়েই কনফেডারেশন্স কাপ মিশন শুরু করলো বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। এশিয়ান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারায় তারা ৩-২ গোলে। লারস স্টিনডল, জুলিয়ান ড্রাক্সলার ও লিওন গোরেতজকা-র কল্যাণে রাশিয়ার সাচিতে এই জয় পায় বিশ্ব চ্যাম্পিয়নরা।
সাচির ফিস্ট স্টেডিয়ামে, খেলার শুরুতেই আক্রমণাত্মক ছিলো বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু এশিয়ান চ্যাম্পিয়নরা সেই চাপে তখনও ভেঙে পড়েনি। তবে বেশিক্ষণ তা ঠেকানোও সম্ভব হয়নি। খেলার ৫ মিনিটেই স্টিনডলের কল্যাণে ১-০ ব্যবধানে এগিয়ে যায়, জার্মানরা। আক্রমণ পাল্টা আক্রমণে এগিয়ে যায় খেলা। ৪১ মিনিটে অস্ট্রেলিয়ান মিডফিল্ডার টমাস রজিক ম্যাচে সমতা আনেন। প্রথমার্ধ শেষের মিনিটখানেক আগে, পেনাল্টি থেকে জার্মানদের এবার ২-১ ব্যবধানে এগিয়ে দেন, জুলিয়ান ড্রাক্সলার।
বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে আবারো ব্যবধান বাড়ানোর চেষ্টা করতে থাকে বিশ্ব চ্যাম্পিয়নরা। সাফল্য আসে খেলার ৪৮ মিনিটে। এ সময় দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন, লিওন গোরেতজকা। পিছিয়ে থেকেও দমে যায় নি, অস্ট্রেলিয়া। বারবার গোল পরিশোধের চেষ্টা করতে থাকে তারা। হানা দেয় জার্মান সীমানায়। অবশেষে গোলের দেখা পায় তারা ৫৬ মিনিটে। টমি জুরিকের গোলটি সঠিক ছিলো কিনা সেটা জানার জন্য সহায়তা নেয়া হয় প্রযুক্তির। অর্থাৎ ভিডিও অ্যাসিসটেন্ট রেফারির। তবে এরপর আর কোনো সমস্যায় পড়তে হয়নি জোয়াকিম লৌয়ের শিষ্যদের। ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।
আগামী বৃহস্পতিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে জার্মানিকে লড়তে হবে চিলির বিপক্ষে। এদিকে একই দিন অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ ক্যামেরুণ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :