সন্ধ্যা ৬:৪১, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / জাপানে প্রথম ম্যাচ হেরেছে কৃষ্ণারা
জাপানে প্রথম ম্যাচ হেরেছে কৃষ্ণারা
জুন ২০, ২০১৭

জাপান সফররত বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল প্রথম ম্যাচ হেরেছে। সোমবার ওসাকার সাকাই একাডেমির মাঠে কৃষ্ণারা ২-৪ গোলে হেরেছে স্বাগতিকদের কাছে। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। সাকাই একাডেমি দলের হাসনো কুরকি ২টি, কাতা হাওয়া ও মানাকা গোল করেছেন। বাংলাদেশের গোল করেন সিরাত জাহান স্বপ্না ও মারজিয়া।

অষ্টম মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন হাসনো কুরকি। ৪২ মিনিটে সমতা আনেন স্বপ্না। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৭ মিনিটের মাথায় আবার এগিয়ে যায় সাকাই একাডেমি। গোল করেন স্বাগতিক দলের কাতা গাওয়া।

তবে দ্বিতীয়বার সমতায় ফিরতে বেশি সময় নেয়নি লাল-সবুজ জার্সিধারীরা। মারজিয়ার ৫৫ মিনিটে করা গোলে ম্যাচে ফেরে বাংলাদেশ। এর পর দুটি গোল আদায় করে স্বাগতিক দল ৪-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে। প্রথম গোল করা হাসনো ব্যবধান ৩-২ করেন ৬৭ মিনিটে। ৮০ মিনিটে মানাকা করেন দলের চতুর্থ গোল।

সফরে বাংলাদেশের মেয়ের সেখানে অনুশীলনের পাশাপাশি খেলবে ৩টি প্রস্তুতি ম্যাচ। দ্বিতীয় ম্যাচ ওসাকা কাইসেই হাই স্কুলের বিপক্ষে বুধবার। তৃতীয় ম্যাচ ২৩ জুন সাকাই একাডেমির বিপক্ষে।

আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলবে বাংলাদেশ। তার প্রস্তুতি হিসেবেই দ্বিতীয়বারের মতো জাপান সফরে গেছে কৃষ্ণা-স্বপ্নারা। এ ছাড়া দলটি সিঙ্গাপুর ও চীন সফরও করেছে বাংলাদেশের মেয়েরা। জাপান থেকে ফিরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল জুলাই-আগষ্টে সফর করবে দক্ষিণ কোরিয়া ও ভিয়েতনাম। চূড়ান্ত পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ জাপান, অস্ট্রেলিয়া ও উত্তর কোরিয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :