চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের দর্শক!

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের দর্শক!

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত আর পাকিস্তান, এ তথ্য সবারই জানা। লন্ডনের ওভালে আজকের ম্যাচটি টিভিতে সারা দুনিয়ার কত লোক দেখবে, এটাও একটা জল্পনা-কল্পনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই ম্যাচটি ৫০ কোটি লোক টিভিতে দেখবে? নাকি ১০০ কোটি?
ক্রিকিনফো ওয়েবসাইটে টিম উইগমোর লিখছেন, এর আগেও একাধিক ম্যাচকে কেন্দ্র করে এমন জল্পনা হয়েছিল, তবে পরে দেখা গেছে প্রকৃত টিভি দর্শকসংখ্যা ছিল ধারণার চাইতে অনেক কম। সবচেয়ে বেশি টিভি দর্শক হয়েছিল ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেট ফাইনালের দিন।

ঐ ম্যাচে শ্রীলংকাকে ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতেছিলো ভারত। ক্রিকিনফোর দেয়া জরিপ জানায়, সেই খেলা টিভিতে দেখেছিল ৫৫ কোটি ৮০ লাখ লোক। আর সেই বিশ্বকাপেই ভারত-পাকিস্তান সেমিফাইনাল ছিল সর্বোচ্চ টিভি দর্শকের তালিকায় দ্বিতীয়। আইসিসির দেয়া তথ্য উদ্ধৃত করে ক্রিকিনফো বলছে, আজকের চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনাল দেখবে ৩২ কোটি ৪০ লাখ লোক, যা হবে তৃতীয় সর্বোচ্চ।
ক্রিকিনফো আরো জানাচ্ছে, কোন ক্রীড়ানুষ্ঠানের টিভি দর্শক ১০০ কোটি ছুঁয়েছিল একবারই। সেটি হলো, ২০০৮এর বেইজিং অলিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানের দিন। যাই হোক আসলে দর্শক কত হয় তা তো জানা যাবে খেলা হবার পর। কারণ এই ফাইনাল দেখবেন শুধু ভারত আর পাকিস্তানের লোকেরা নয়। সারা পৃথিবীতে যেখানেই ক্রিকেটভক্ত আছে, তারা প্রায় সবাই আজ দেখবেন এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই।

আশার কথা, আবহাওয়ার পূর্বাভাস বলছে ইংল্যান্ডের বিখ্যাত বৃষ্টি আজ খেলায় বাধা হয়ে দাঁড়াবে না। লন্ডনে সারা দিন রোদ থাকবে, এবং থাকবে গরম। দুপুর নাগাদ তাপমাত্রা হবে ৩০ ডিগ্রির মতো ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD