সন্ধ্যা ৬:৪২, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / চ্যাম্পিয়ন্স ট্রফির দুঃখ ভুলতে…
চ্যাম্পিয়ন্স ট্রফির দুঃখ ভুলতে…
জুন ২১, ২০১৭

ইংল্যান্ডের চেয়ে দক্ষিণ আফ্রিকার জন্য এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিটা সবচেয়ে বেশি হতাশার। কারণ আইসিসি র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে থাকার পরও চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বই উৎরাতে পারেনি প্রোটিয়ারা। আগের মতই ‘চোকার্স’ রয়ে গেলো তারা। পাকিস্তান এবং ভারতের কাছে হেরে বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই।

ইংল্যান্ডের অবস্থাটা দক্ষিণ আফ্রিকার চেয়ে একটু ভালো। যদিও গ্রুপ পর্বে উড়তে থাকার পর সেমিফাইনালে এসে একেবারে মুখ থুবড়ে পড়তে হলো পাকিস্তানের সামনে। এত এত ফেবারিটের তকমা নিয়েই কি না নিজেদের দেশে ইংল্যান্ডকে পাকিস্তানের কাছে এভাবে হেরে যেতে হবে!

 

চ্যাম্পিয়ন্স ট্রফি তাই দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড- দু’দলের জন্যই একটি বিভিষিকার নাম। খুব দ্রুতই তারা টুর্নামেন্টটিকে ভুলতে চায়। সেই ভুলে যাওয়ার লক্ষ্যেই আজ নতুন করে দি-পাক্ষিক সিরিজে মেতে উঠছে দেশ দুটি। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ১১টায় সাউদাম্পটনের রোজ বোলে শুরু হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি।

এই টি-টোয়েন্টি সিরিজে দেখা যেতে পারে একেবারে নতুন এক ইংল্যান্ডকে। অধিনায়ক ইয়ন মরগ্যান জানিয়েছেন, তাদের দলে অন্তত পাঁচ জনের আন্তর্জাতিক ক্রিকেটে আজ অভিষেক হতে পারে। তরুণ ক্রিকেটারদের দিয়ে ইংল্যান্ড দল গঠন করার যে দাবি সেটা হয়তো এবার বাস্তবায়ন হতে যাচ্ছে। সে ক্ষেত্রে লিয়াম লিভিংস্টোন, টম কারেন এবং ম্যাসন ক্রেনের পদচারনা শুরু হতে পারে আন্তর্জাতিক ক্রিকেটে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :