সকাল ৬:৫১, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / চিলি-জার্মানি ম্যাচও ড্র
চিলি-জার্মানি ম্যাচও ড্র
জুন ২৩, ২০১৭

নিজেদের প্রথম ম্যাচে দু’দলই জয় পেয়েছিলো। জার্মানি ৩-২ গোলে হারায় অস্ট্রেলিয়াকে। এবং চিলি ২-০ গোলে পরাজিত করে ক্যামেরুনকে। সুতরাং ‘বি’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। এমন সমীকরণের ম্যাচে কাজান অ্যারেনায়, অ্যালেক্সিস সানচেজের গোলে খের্লার ৬ মিনিটেই এগিয়ে যায় চিলি। আর্তুরু ভিদাল আর সানচেজ বল দেয়া নেয়া করে জার্মানির সীমানায় প্রবেশ করেন। তারপর দারুণ এক গোলে চিলিকে এগিয়ে দেন সানচেজ।

এগিয়ে থেকে ‌’লা রোজা’রা গোলসংখ্যা বাড়ানোর চেষ্টা করতে থাকে। কিন্তু তাদের চেষ্টাগুলো কখনো জার্মান গোলকিপার টেরস্টেগেন ফিরিয়ে দেন। কখনো আবার চিলিকে গোল বঞ্চিত করেন রক্ষণভাগের খেলোয়াড়রা। এভাবে আক্রমণ আর পাল্টা আক্রমণে এগিয়ে চলে খেলা। অবশেষে ৪১ মিনিটে গোল শোধ করে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। লার্স স্টিনডল গোল করে ম্যাচে ১-১ সমতা ফেরান। এরপরের সময়টা গোলসংখ্যা বাড়ানোর চেষ্টা করেও সফল হয়নি জার্মানি। ১-১ সমতাতেই বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে আবারো গোলসংখ্যা বাড়ানোর চেষ্টায় প্রতিপক্ষের ওপর আক্রমণ চালায় চিলি ও জার্মানি। কিন্তু দু’দলের আক্রমনগুলো মাথা কুটে মরে প্রতিপক্ষের সীমানায়।
শেষ পর্যন্ত কোনো দল আর গোলের দেখা না পেলে খেলা শেষ হয় ১-১ সমতায়। তাতে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল। এতে দুই ম্যাচে সমান ৪ পয়েন্ট সংগ্রহ করলেও গোল ব্যবধানে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে পেছনে ফেলে শীর্ষে উঠে যায় লাতিন আমেরাকান চ্যাম্পিয়ন চিলি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :