বিকাল ৩:৫০, রবিবার, ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পর্তুগাল সঙ্গে মেক্সিকো
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পর্তুগাল সঙ্গে মেক্সিকো
জুন ২৪, ২০১৭

নিউজিল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কনফেডারেশন্স কাপের সেমিফাইনালে উঠলো পর্তুগাল। এদিকে অন্য ম্যাচে, পিছিয়ে থেকেও স্বাগতিক রাশিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে মেক্সিকো।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে, খেলার উভয়ার্ধে দুটি করে গোল করে পর্তুগিজরা। রাশিয়ার বিপক্ষে যে দলটি খেলেছিলো তার থেকে পাঁচটি পরিবর্তন আনে পর্র্তুুগাল। তাতে গতি আসে পর্তুগিজ শিবিরে। তাদের এক আক্রমণ নিউজিল্যান্ডের ডিফেন্ডাররা অবৈধভাবে ঠেকাতে গেলে পেনাল্টি পায়, পর্তুগাল। খেলার ৩৩ মিনিটে স্পটকিকে ইউরো চ্যাম্পিয়নদের এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই গোলের চার মিনিট পর বার্নাডো সিলভা আরো এক গোল করলে প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে যায়, পর্তুগাল। দ্বিতীয়ার্ধে আবারো গোল সংখ্যা বাড়ানোর চেষ্টা করতে থাকে পর্তুগিজরা। ৮০ মিনিটে আন্দ্রে সিলভা ও নির্ধারিত সময়ের ইনজুরি টাইমে ন্যানি আরো এক গোল করলে ৪-০ ব্যাবধানে নিউজিল্যান্ডকে পরাজিত করে পর্তুগাল। তাতে ৩ ম্যাচে, ৭ পয়েন্ট নিয়ে ‘এ গ্রুপ’ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠলো রোনালদোর দল। এদিকে কাজানে, অন্য ম্যাচে, স্বাগতিক রাশিয়াকে ২-১ গোলে হারিয়ে প্রতিযোগিতার সেমিফাইনাল নিশ্চিত করেছে মেক্সিকো।

কাজান এরেনায় স্বাগতিক রাশিয়া মুখোমুখি হয়েছিল মেক্সিকোর। ২৫ মিনিটে আলেক্সান্দার সেমদোভ ঘরের দর্শকদের উল্লাসে মাতান। কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ টেকেনি। ৫ মিনিট পর মিগুয়েল হেরারার লম্বা পাস থেকে মেক্সিকানদের সমতায় ফেরান আলেহান্দ্রো রাজো। দ্বিতীয়ার্ধ পুরোটাই ছিল মেক্সিকোর পক্ষে। ৫২ মিনিটে ২-১ করেন রদ্রিগো বাহেনা। এক গোলে পিছিয়ে পড়ার পর স্বাগতিকরা ৬৮ মিনিটে ১০ জনের দল হয়ে যায়। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ইউরি জিরকোভকে। আর পেরে ওঠেনি আয়োজক দল। ২-১ গোলে জিতে সেমিফাইনালের টিকিট কাটে মেক্সিকো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :